নারী সহিংসতা দূরীকরণ দিবসে ‘ওয়ান সার্কেল’ এর- ক্যাম্পেইন

আজ নারী সহিংসতা দূরীকরণ দিবসে ‘ওয়ান সার্কেল’ এর- ক্যাম্পেইনে নেমেছেন দেশের সাংর্স্কৃতিক ব্যক্তিত্বগণ। এদের মধ্যে ছিলেন. একুশে পদকপ্রাপ্ত সাংর্স্কৃতিক ব্যক্তিত্ব প্রফেসর ড: ইনামুল হক, জনপ্রিয় গীতিকবি মডেল শহীদুল্লাহ ফরায়জী, বিশিষ্ট বাচিক শিল্পী মসিউদ্দিন খান সমীরসহ অনেকে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) ওয়ান সার্কেল ওয়েলফেয়ার অরগানাইজেসন এর পক্ষ থেকে, আন্তর্জাতিক নারী সহিংসতা দূরীকরন দিবস উপলক্ষে একটি সচেতনতা মূলক ক্যাম্পেইন এর আয়োজন করা হয়।

রাজধানী প্রেসক্লাবে সকাল ১১টায় ক্যাম্পেইনটিতে প্ল্যাকার্ড ও পোষ্টার নিয়ে অংশগ্রহন করে যোগদান করেন একুশে পদকপ্রাপ্ত সাংর্স্কৃতিক ব্যাক্তিত্ব প্রফেসর ড. ইনামুল হক ও জনপ্রিয় গীতিকবি, মডেল শহীদুল্লাহ ফরায়জী, প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও সভাপতি ফারিন দৌলা, সাধারণ সম্পাদক সাব্রিনা খান তন্দ্রাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অন্যান্য পেশাজীবী মানুষ, ।

মানববন্ধনে ড: ইনামুল হক বলেন, ‘নারী সহিংসতা দূরীকরণে সমাজের সবাইকে সোচ্চার হতে হবে, না হয় এটা মহামারি হিসেবে দেখা দিতে পারে ।’

অভিনব ও গুছানো এই ক্যাম্পেইনে ফারিন দৌলা বলেন, ‘নারীদের প্রতি সহিংসতা বন্ধে আমারা আমাদের ক্যাম্পেইন চালিয়ে যাবো।’ তিনি নারীদের জন্য ঘরে এবং বাইরে উভয় জায়গায় নিরাপদ কর্ম পরিবেশ সৃষ্টি করার উপর গুরুত্ব আরোপ করেন।

ক্যাম্পেইনে শহীদুল্লাহ ফরায়জী ‘ওয়ান সার্কেল’এর অভিনব ক্যাম্পেইনকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘ নারীরা দিন দিন সোচ্চার হচ্ছে তবে সেটা ধীরগতিতে, এ ধরনের ক্যাম্পেইন দেখে নারীরা জেগে উঠবে এবং তারা নিজেরাই তাদের রক্ষা করবে।’

ক্যাম্পেইনে প্ল্যাকার্ড, পোষ্টার সহ শান্তিপূর্ন ভাবে কর্মসূচিটি পালন করা হয়, এই সময় পথ যাত্রী সহ বিভিন্ন মানুষজন এই প্রচারটি দেখতে পায়। অনেকেই এই ক্যাম্পেইন এর উদ্যোগটির প্রশংসা করে।

বৈশাখী নিউজ/ দিপু

loading...