নিরাপত্তা নিশ্চিত হলেই পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ দল

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, সব ধরনের নিরাপত্তা নিশ্চিত হলেই পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নিকট আমরা জানতে চেয়েছি, তারা ক্রিকেট টিম পাঠাবে কি না। ইতিমধ্যে আমরা জানতে পেরেছি অনেক খেলোয়াড় ও দলের সদস্য সেখানে যেতে অপারগতা প্রকাশ করছেন, তাদের পরিবার সেখানে পাঠাতে সাহস পাচ্ছেন না। সফর নিয়ে প্রথম কাজ নিরাপত্তা নিশ্চিত করা।

আজ রবিবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ইউথ ক্যাপিটাল ২০২০ বিষয়ে এক বিশেষ সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সংবাদ সম্মেলনে যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন উপস্থিত ছিলেন।

জাহিদ আহসান রাসেল আরও বলেন, তাহলে আমরা আমাদের পক্ষ থেকে পাকিস্তান সরকার কী ধরনের নিরাপত্তা নিশ্চিত করবে সেটি নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে সঙ্গে নিয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক করব। এরপর আমরা পাকিস্তানের নিকট নিরাপত্তার বিষয়টা জানতে চাইব। তারপর আমরা সব নিরাপত্তার বিষয় নিশ্চিত হলেই আমাদের দল পাঠাব।উল্লেখ্য, আইসিসির সূচি অনুযায়ী আগামী জানুয়ারিতে দুইটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। সফরে যেতে আর বেশিদিন সময় বাকি নেই। কিন্তু এই সফরে যাওয়ার বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সরকারের পক্ষ থেকেও নিরাপত্তা ক্লিয়ারেন্স দেয়া হয়নি।