সীমান্তে উত্তেজনা, ভারতীয় নাগরিকের শিরশ্ছেদ করল পাকিস্তান

পাকিস্তানের ভয়ঙ্কর ব্যাট বাহিনী এবার এক ভারতীয়কে খুন করেই ক্ষান্ত দেয়নি শিরশ্ছেদ করে তার মাথা পর্যন্ত কেটে নিয়ে গেছে। ভারতীয় গণমাধ্যম বলছে, শুক্রবার পুঞ্চে কোনও প্ররোচনা ছাড়াই হামলা চালায় পাকিস্তান। এতে দুই ভারতীয় নাগরিক নিহত হয়, আহত হয় আরও তিনজন। ভারতীয় সেনা তাদের মৃতদেহ উদ্ধার করতে গিয়ে দেখেন একজনের শিরশ্ছেদ করা দেহ পড়ে আছে মাটিতে।

জানা গেছে, নিহতরা সীমান্ত লাগোয়া গুলপুর সেক্টরের একটি গ্রামের বাসিন্দা। এরা ‘আর্মি পর্টার’ ছিল। অর্থাৎ সেনা সামগ্রী বহন করত। এক জায়গা থেকে আরেক জায়গায় সেনা সামগ্রী পৌঁছে দিত। ভারতীয় সেনা বাহিনী বলছে, এই ঘটনায় পাকিস্তানের ব্যাট বাহিনীর হাত রয়েছে। পাকিস্তানের ভয়ঙ্কর এই ব্যাট বাহিনীতে অনেক জঙ্গিকেও নিয়োগ করা হয়। নৃশংস ঘটনার সঙ্গে তাদের জড়িত থাকার প্রমাণ রয়েছে।

ভারতের সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত এই হত্যার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি জানান, সেনাবাহিনীতে এই ধরনের বর্বরোচিত হামলার কোনও জায়গা নেই। ভারত সামরিক পদ্ধতিতে এর জবাব দেবে। এদিকে মৃতদেহ দু’টি পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। শনিবার তাদের শেষকৃত্য সম্পন্ন হয়। এ ঘটনায় চরম উত্তেজনা বিরাজ করছে ভারতের জম্মু-কাশ্মীর সীমান্তে।

সূত্র : কলকাতা টাইমস।

বৈশাখী নিউজ/ জেপা

loading...