অ্যাপের মাধ্যমে আগামীতে সারাদেশে ধান সংগ্রহ করা হবে: খাদ্যমন্ত্রী

কৃষকদের স্বচ্ছ ও নতুন তালিকা তৈরি করতে কৃষি কর্মকর্তাদের নির্দেশ দিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, কৃষকদের পুরাতন তালিকা বহাল থাকায় অনেক প্রকৃত কৃষক ধান দিতে পারছে না। আগামী বোরো মৌসুমে কৃষকদের কাছ থেকে অ্যাপের মাধ্যমে ধান সংগ্রহ করা হবে। এতে করে ধান ক্রয়ে স্বচ্ছতা আসবে।

আজ রবিবার দুপুরে বগুড়া সার্কিট হাউজে অভ্যন্তরীণ আমন সংগ্রহ ২০১৯-২০২০ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা বলেন।

কৃষকদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে করার আহ্বান জানিয়ে মন্ত্রী আরো বলেন, তারা যেন তাদের কৃষিকার্ড দালালদের কাছে বিক্রি করতে না পারে। ধান ক্রয়ের জন্য আগামীতে ইউনিয়ন পর্যায়ে স্বেচ্ছাসেবক নিয়োগ করা হবে। ধান ক্রয়ে কোনো অনিয়ম সহ্য করা হবে না। এবার পুরাতন তালিকায় ধান ক্রয় করা হয়েছে, এই তালিকা সংশোধন করতে হবে। কোনো বন্ধ চালকলকে বরাদ্দ দেওয়া হবে না।

বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বগুড়া-৫ আসনের সংসদ সদস্য আলহাজ হাবিবর রহমান, আঞ্চলিক খাদ্য কর্মকর্তা রায়হানুল কবীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বগুড়া জেলা পরিষদের প্যানেল চেয়ারমান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলু, চেম্বার অব কমার্সের সহসভাপতি মাফুজুল ইসলাম রাজ।

উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম, জেলা পরিষদ চেয়ারমান ডা. মকবুল হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, পৌর আওয়ামী লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন। স্বাগত বক্তব্য রাখেন জেলা খাদ্য নিয়ন্ত্রক সাইফুল ইসলাম, চালকল মালিক সমিতির সভাপতি আমিনুল হক।

বৈশাখী নিউজ/ জেপা

loading...