পেছালো চসিকের ভোটের সময়

গত কয়েকটি নির্বাচনে ভোটার উপস্থিতি কম হচ্ছে, এর অন্যতম কারণ হিসেবে ভোটারদের ঘুম ভাঙতে দেরি হওয়াকে দায়ি করেছে নির্বাচন কমিশন (ইসি)। এ কারণে পিছিয়ে দেওয়া হয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ভোটগ্রহণের সময়।

দেশের সকল নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয় সকাল ৮টা থেকে, আর শেষ হয় বিকাল ৪টায়। এবারই প্রথম চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ভোট নেওয়া শুরু হবে সকাল ৯টায়, শেষ হবে ৫টায়।

এ বিষয়ে নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর জানান, সকাল ৮টায় ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি কম হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোববার চট্টগ্রাম সিটি নির্বাচনের তফসিল ঘোষণার সময় সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, সকালে ভোট হলে ভোটার উপস্থিতি কম দেখি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়ে। এজন্য কমিশন এটা ৮টা থেকে ৯টা করেছে।

সদ্য সম্পন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটার উপস্থিতির হার কম হওয়া প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইসি সচিব আলমগীর বলেন, ভোটাররা কাদের দোষে ভোটকেন্দ্রে যান নাই, যারা যান নাই এটা তাদেরকে জিজ্ঞেস করেন। তারাই ভালো বলতে পারবেন। নির্বাচন কমিশন সবসময়ই ভোটারদের ভোট দিতে উৎসাহিত করে আসছে।

বৈশাখী নিউজ/ জেপা

loading...