করোনাভাইরাসে মার্কিন গায়ক জো ডিফির মৃত্যু

সময়: 12:01 pm - March 30, 2020 | | পঠিত হয়েছে: 6 বার

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন মার্কিন গায়ক জো ডিফি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর। কিছুদিন আগেই তার শরীরে পাওয়া যায় মারণ ভাইরাস কোভিড-১৯। প্রাণঘাতী করোনাভাইরাসের সঙ্গে লড়াই শেষ করে গতকাল রবিবার (২৯ মার্চ) মারা গেলেন জো। এর আগে গত শুক্রবার জো ডিফি নিজেই ঘোষণা করেছিলেন তিনি করোনায় আক্রান্ত। আর তারপরই তাঁর অবস্থা আরও সঙ্কটজনক হতে থাকে। অবশেষ মৃত্যু হয় এই জনপ্রিয় মার্কিন কান্ট্রি সিঙ্গারের।

ডিফির জনসংযোগ কর্মকর্তা তার মৃত্যুর সংবাদ নিশ্চিত করেন। জন্মসূত্রে ওকলাহোমার বাসিন্দা জো ডিফি। ২৫ বছর ধরে ওলে ওপরি’র সদস্য ছিলেন তিনি। এই গায়কের যে গানগুলি খুবই জনপ্রিয় হয়েছিল সেগুলি হল হংকি টংক অ্যাটিটিউড, প্রপ মি আপ বিসাইড দ্য জিউকবক্স, বিগার দ্যান দ্য় বিটলস, ইফ দ্য় ডেভিল ডান্সড। এর মধ্যে থার্ড রক ফ্রম দ্য সান ও হংকি টংক অ্যাটিটিউড খুবই হিট করেছিল।

৯০ এর দশকে কান্ট্রি মিউজিকে তার অবদান অনস্বীকার্য। অধিকাংশ মানুষেরই রোগ প্রতিরোধ ক্ষমতা সঠিক থাকলে জ্বর বা সর্দি কাশি পর্যন্ত হয়ে তা নিজেই ঠিক হচ্ছে। কিন্তু বৃদ্ধদের জন্য করোনাভাইরাস ভয়ানক। এই ভাইরাস রীতিমতো নিউমোনিয়া ডেকে এনে মৃত্যু ঘটায়। সেরকমই ৬১ বছরের জো খুবই অসুস্থ হয়ে পড়েছিলেন এবং অবশেষে তাকে শেষ নিঃশ্বাস ফেলতে হল। প্রসঙ্গত, আক্রান্তের সংখ্যায় সমস্ত দেশকে ছাপিয়ে গিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এই মুহূর্তে সেখানে আক্রান্তের সংখ্যা ১ লাখ ছুঁয়েছে। সারা বিশ্বেও ক্রমশ বেড়েই চলেছে এই সংখ্যা।

বৈশাখী নিউজইডি

Share Now

এই বিভাগের আরও খবর