করোনায় গরিব দু:খীদের পাশে দাঁড়ালেন সানিয়া মির্জা

সময়: 11:48 am - March 31, 2020 | | পঠিত হয়েছে: 3 বার

করোনার জন্য বিপাকে পড়া গরিব দু:খীদের পাশে দাঁড়ালেন সানিয়া মির্জা। তার জন্য লাখো মানুষ পেতে যাচ্ছে খাদ্য সহায়তা।

মাত্র ১ সপ্তাহেই ১.২৫ কোটি রুপির ফান্ড তৈরি করতে সক্ষম হয়েছেন পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিকের স্ত্রী সানিয়া। এই অর্থ দিয়ে প্রায় ১ লাখ মানুষকে খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সরবরাহ করা হবে বলে জানিয়েছেন তিনি।

৩৩ বছর বয়সী সানিয়া দেশের ক্রান্তিকালে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। তার আহ্বানে ব্যাপক সাড়া মিলেছে। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের এক পোস্টে সানিয়া লিখেছেন, ‘গত সপ্তাহে একটা টিম হিসেবে আমরা গরীব মানুষদের সহযোগিতার চেষ্টা করেছিলাম। আমরা হাজার হাজার পরিবারকে খাদ্য দিয়েছি। এক সপ্তাহে ১.২৫ কোটি রুপি জমা করেছি। যা দিয়ে ১ লাখ মানুষকে সাহায্য করা যাবে। আমাদের এই প্রচেষ্টা চলমান থাকবে।’

সোমবার (৩০ মার্চ) সকাল পর্যন্ত ভারতে কভিড-১৯ আক্রান্তের সংখ্যা ১০৭১ জন। মরণভাইরাস করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আর্থিক সহযোগিতা কামনা করেছেন জনসাধারণের কাছ থেকে।

দেশটির বর্তমান-সাবেক ক্রিকেটার ও অন্যান্য ক্রীড়া ব্যক্তিত্ব একে একে এগিয়ে আসছেন। বর্তমান ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলি বড় অংকের অনুদান দিয়েছেন। শচীন টেন্ডুলকার দিয়েছেন ৫০ লাখ রুপি। সুরেশ রায়না ৫২ লাখ রুপি।

এর আগে গত শনিবার করোনা তহবিলে বিশাল অঙ্কের অর্থ দান করার কথা ঘোষণা করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। এক বিবৃতিতে বিসিসিআই জানায়, ‘প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি, সচিব জয় শাহ এবং বিসিসিআই’র অন্যান্য কর্মকর্তারা বিভিন্ন রাজ্য ক্রিকেট সংস্থার সঙ্গে একত্রিত হয়ে প্রধানমন্ত্রীর আপদকালীন ফান্ডে ৫১ কোটি রুপি অনুদান দেয়ার কথা ঘোষণা করেছেন।’

ভারতীয় ক্রিকেট বোর্ড ছাড়াও সংকটের সময় অনুদানের জন্য এগিয়ে এসেছে পশ্চিমবঙ্গ ক্রিকেট অ্যাসোসিয়েশন, মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন ও সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন।

বৈশাখী নিউজবিসি

Share Now

এই বিভাগের আরও খবর