ইতালিতে মৃতের সংখ্যা ১৩ হাজার ছাড়িয়েছে

মৃত্যুপুরি ইতালিতে স্বজনহারা মানুষের কান্না আর প্রার্থনা থামাতে পারছে না করোনার ছোবলে মৃত্যুর সংখা। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাতশ ২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার একশ ৫৫ জনে।

করোনাভাইরাস সংক্রমণে ইউরোপের সবচেয়ে ক্ষতিগ্রস্ত ইতালিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমণ হয়েছে ৪ হাজার ৭৮২ জনের মধ্যে। এ নিয়ে দেশটিতে রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক লক্ষ ১০ হাজার ৫৭৪। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৮৪৭ জন। এ তথ্য দিয়েছে করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

প্রাণঘাতী করোনা ভাইরাসে মারা যাওয়াদের নাগরিকদের রাষ্ট্রীয়ভাবে মঙ্গলবার (৩১ মার্চ) শ্রদ্ধা জানিয়েছে ইতালি। এ দিন প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সব সরকারি প্রতিষ্ঠান জাতীয় পতাকা অর্ধনমিত রাখে। একই সঙ্গে ইতালির প্রতিটি সেনানিবাসে জাতীয় পতাকা অর্ধনমিত রেখে শ্রদ্ধা জানানো হয়।

উৎপত্তিস্থল চীনের পর করোনা সবচেয়ে ভয়াল থাবা বসিয়েছে ইতালিতে। এই মরণ ভাইরাসের কালো থাবায় মৃত্যুপুরীতে পরিণত হয়েছে দেশটি। প্রতিদিনই দেশটিতে শত শত মানুষ মারা যাচ্ছেন। আক্রান্তও হচ্ছেন হাজার হাজার মানুষ।

করোনা প্রতিহত করতে জনগণের রাস্তাঘাটে চলাচলসহ নানা বিধিনিয়ে আরোপ করেও কোভিট-১৯ এর প্রকোপ কমানো যাচ্ছে না ভূমধ্যসাগরীয় দেশটিতে।

বৈশাখী নিউজবিসি

loading...