বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ৪৬ হাজার পেরিয়েছে

সারাবিশ্বে মিনিটে মিনিটে বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্তের সংখ্যা। ৪৬ হাজার পেরিয়েছে মৃত্যুর সংখ্যা। ইতোমধ্যেই করোনার কোপে মোট মৃত্যু হয়েছে ৪৬ হাজার ৬২ জনের। আক্রান্তের সংখ্যা ৯ লাখ ১৭ হাজার ৯১৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৯৩ হাজার ৩৩৩ জন।

করোনার উৎস দেশ চীন হলেও এই ভাইরাস মহামারীর মতো প্রভাব ফেলেছে বিভিন্ন ইউরোপীয় দেশে। ক্রমাগতই সেসব দেশে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা।

এখনও পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে। করোনার কোপে ক্রমশ মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইউরোপের দেশটি। গত ২৪ ঘণ্টায় ৭২৭ জনের মৃত্যু হয়েছে ইতালিতে। মোট মৃতের সংখ্যা ১৩ হাজার ১৫৫ জন।

চীনের মৃত্যু সংখ্যা থেকে ইতালির মৃত্যু সংখ্যা তিনগুণের থেকেও বেশি। আর ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ১০ হাজার ৫৭৪ জন।

এরপরেই রয়েছে স্পেন। এখানে গত ২৪ ঘণ্টায় ৫৮৯ জন মারা গেছে। মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ২ হাজার ১৩৬ জন এবং মৃত্যু হয়েছে ৯ হাজারা ৫৩ জনের। স্পেনের মৃত্যু সংখ্যাও চীনের দ্বিগুণের তুলনায় বেশি।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘন্টায় ৪৭৫ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫ হাজার ৪৩৮ জন এবং মৃত্যু হয়েছে ৪ হাজার ৫২৮ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় চীনে ৭, জার্মানিতে ৮৩, ইরানে ১৩৮, যুক্তরাজ্যে ৫৬৩, সুইজারল্যান্ডে ২৮, বেলজিয়ামে ১২৩, নেদারল্যান্ডে ১৩৪ মৃত্যুবরণ করেছেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে।

প্রসঙ্গত, চীনের উহান শহরেই প্রথম থাবা বসিয়েছিল করোনাভাইরাস। পরবর্তীকালে চীন করোনার প্রকোপকে রুখে দিতে সক্ষম হয়েছে বলে দাবি করে। তবে সংক্রমণ ক্রমাগত বাড়ছে থাকে ইতালি-স্পেন-ফ্রান্স-জার্মানিসহ একাধিক ইউরোপীয় দেশে।

উল্লেখ্য, বাংলাদেশে করোনাভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৪ জন। মারা গিয়েছেন ৬ জন।

সূত্র: ওয়ার্ল্ডমিটার্স।

বৈশাখী নিউজবিসি

loading...