কাপাসিয়ায় করোনার উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু

গাজীপুরের কাপাসিয়া উপজেলায় করোনার উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে ২৮ বছর বয়সী ওই যুবক মারা যান। তিনি উপজেলার টোক ইউনিয়নের উলুসারা গ্রামের বাসিন্দা।

এ বিষয়টি নিশ্চিত করে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সালাম সরকার  জানান, ওই যুবক নারায়ণগঞ্জে একটি পোশাক কারখানায় কাজ করত। দুই সপ্তাহ আগে সে বাড়িতে আসে। জ্বর সর্দি কাশি ইত্যাদি উপসর্গ নিয়ে সে বাড়িতে ছিল। গতকাল মঙ্গলবার রাত ১টার দিকে তার মৃত্যু হয়েছে। তবে তার শ্বাসকষ্ট ছিল না। যদি শ্বাসকষ্ট থাকত তাহলে সে তো হাসপাতালেই আসত। যেহেতু তার বয়স কম, তাই আমরা মনে করছি তার করোনা হয়ে থাকতে পারে। এজন্য স্বাস্থ্য বিভাগ থেকে লোক পাঠানো হয়েছে মৃত যুবক ও তার বাবা মা, ভাই বোনসহ পরিবারের সকলের নমুনা সংগ্রহ করার জন্য। তার পরিবার সকলে হোম কোয়ারান্টিনে থাকবে, অনেকটা লকডাউনের মতো। তবে লকডাউন করা হবে কিনা সে ব্যাপারে উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসন সিদ্ধান্ত গ্রহণ করবে।

তিনি আরো জানান, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ওই যুবকের দাফন করোনা আক্রান্ত রোগীর মতোই বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী করা হবে। এজন্য স্বেচ্ছাসেবীদের পিপিই ও অন্যান্য সরঞ্জামাদী উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে প্রদান করা হয়েছে।

এ ব্যাপারে গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম বলেন, বিষয়টি জানার পর আমি কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসারকে উপজেলা কমিটির সাথে আলাপ করে ওই বাড়িটি লকডাউনের নির্দেশ দিয়েছি।

বৈশাখী নিউজবিসি