বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ১২৬৬০০, সুস্থ ৪৭৮৫৫৭, আক্রান্ত ২০ লাখ

সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে মোট ১৯ লাখ ৯৭ হাজার নয়শ ছয়জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ২৬ হাজার ছয়শ জনের।  বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৩ লাখ ৯২ হাজার সাতশ ৪৯ জন।

জানা গেছে, আক্রান্তদের মধ্যে ৫১ হাজার ছয়শ নয় জনের অবস্থা গুরুতর। তবে চার লাখ ৭৮ হাজার পাঁচশ ৫৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।

তার মধ্যে কেবল যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে মোট শনাক্ত হয়েছে ছয় লাখ ১৩ হাজার আটশ ৮৬ জন। এরই মধ্যে প্রাণহানি ঘটেছে ২৬ হাজার ৪৭ জনের। গত ২৪ ঘণ্টায় মারা গেছে দুই হাজার চারশ সাতজন এবং নতুন আক্রান্তের সংখ্যা ২৬ হাজার নয়শ ৪৫ জন।

দেশটিতে চিকিৎসাধীন রোগীর সংখ্যা পাঁচ লাখ ৪৯ হাজার ১৯ জন এবং তাদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ১৩ হাজার চারশ ৮৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরতে পেরেছে ৩৮ হাজার আটশ ২০ জন। জানা গেছে, সে দেশে করোনা পরীক্ষা করা হয়েছে মোট ৩০ লাখ ৬৫ হাজার ১৯ জনের।

অন্যদিকে ইতালিতে মৃতের সংখ্যা ২১ হাজার ৬৭ জন এবং আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে মোট এক লাখ ৬২ হাজার চারশ ৪৮ জন।  স্পেনে এক লাখ ৭৪ হাজার ৬০ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এবং তার মধ্যে মারা গেছে ১৮ হাজার দু’শ ৫৫ জন।

ফ্রান্সে এক লাখ ৪৩ হাজার তিনশ তিনজন করোনা আক্রান্ত হয়েছে। তার মধ্যে প্রাহানি ঘটেছে ১৫ হাজার সাতশ ২৯ জনের। সে দেশে ১১ মে পর্যন্ত লকডাইন বাড়িয়ে দেওয়া হয়েছে।

জার্মানিতে এক লাখ ৩২ হাজার দু’শ ১০ জন আক্রান্ত হলেও মৃতের সংখ্যা তুলনামূলক কম। সে দেশে এখন পর্যন্ত মোট তিন হাজার চারশ ৯৫ জন মারা গেছে।

তবে যুক্তরাষ্ট্রে ১২ হাজার একশ সাতজনের প্রাণহানি ঘটেছে এবং আক্রান্ত হয়েছে ৯৩ হাজার আটশ ৭৩ জন।

জার্মানিতে আগেই করোনা পরীক্ষা বেশি হারে করার কারণে মৃত্যু কমানো যাচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। সে দেশে এখন পর্যন্ত ১৩ লাখ ১৭ হাজার আটশ ৮৭ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। অন্যদিকে কেবল যুক্তরাষ্ট্রে তার চেয়ে বেশি সংখ্যক পরীক্ষা করা হয়েছে।

বৈশাখী নিউজবিসি

loading...