বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা এক লাখ ছাড়াল

সময়: 11:25 am - April 11, 2020 | | পঠিত হয়েছে: 3 বার

করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বিশ্বব্যাপী লাখ ছাড়িয়েছে। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ দু’শ ৬০ জন। আর মোট আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৪৭ হাজার ছয়শ ৩৫ জন মানুষ। করোনা থেকে মুক্তি পেয়েছেন তিন লাখ ৬৯ হাজার একশ ১৬ জন।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের করোনাভাইরাস মহামারি এখন ভয়ংকর চেহারা নিয়েছে। দেশটির এই একটি রাজ্যের আক্রান্ত মানুষের সংখ্যাই অন্য যে কোনো দেশের চেয়ে বেশি। নিউইয়র্ক রাজ্যে প্রায় এক লাখ ৬০ হাজার মানুষের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, স্পেনে আক্রান্ত মানুষের সংখ্যা এক লাখ ৫৭ হাজার ৫৩ জন। আর দেশটিতে করোনায় মারা গেছেন ১৫ হাজার নয়শ ৭০ জন। ইতালিতে এক লাখ ৪৭ হাজার পাঁচশ ৭৭ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ১৮ হাজার আটশ ৪৯ জন। চীনে আক্রান্ত মানুষের সংখ্যা ৮১ হাজার নয়শ সাত জন।

করোনায় আক্রান্তের দিক থেকে সবার উপরে যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা চার লাখ ৭৮ হাজার একশ নয়জন। আর মৃত্যু ঘটেছে ১৭ হাজার নয়শ ১৯ জন মানুষের। এই হারে যদি যুক্তরাষ্ট্রে মানুষ মারা যেতে থাকেন; তাহলে মৃতের দিক থেকেও এক নম্বরে চলে যাবে দেশটি।

বৈশাখী নিউজবিসি

Share Now

এই বিভাগের আরও খবর