করোনায় যুক্তরাষ্ট্রে মৃত্যু ৮০ হাজার ছাড়াল

যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। দেশটিতে নতুন করে ২৪ হাজার ৯৮৬ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ৪৬ হাজার ৭৭১। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৪১২ জনের। মোট মৃতের সংখ্যা ৮০ হাজার ২৭ জন।

রোববার (১০ মে) করোনা নিয়ে আন্তর্জাতিক পরিসংখ্যান ওয়ার্ল্ডওমিটার এ তথ্য জানিয়েছে।

বিশ্বের অন্যান্য দেশগুলোর চেয়ে করোনায় সবচেয়ে ভয়াবহ অবস্থা যুক্তরাষ্ট্রের। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে দেশটি। যুক্তরাষ্ট্রের সবকটি অঙ্গরাজ্যেই এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

করোনায় সবচেয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে দেশটির নিউইয়র্ক অঙ্গরাজ্য। অন্যান্য অঙ্গরাজ্যের তুলনায় সেখানেই আক্রান্ত ও মৃত্যুর ঘটনা সবচেয়ে বেশি। নিউইয়র্ক অঙ্গরাজ্যে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৩ হাজার ৪০৮ জন। অপরদিকে এ অঙ্গরাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২৬ হাজার ৭৭১ জন।

নিউইয়র্কের পরে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রোগী নিউ জার্সিতে। এ রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৮ হাজার ৫২৮। আর মৃত্যু হয়েছে ৯ হাজার ১১৭ জনের।

নিউইয়র্ক ও নিউ জার্সির পর সংক্রমণের হিসাবে তালিকার উপরে রয়েছে ম্যাসাচুসেটস, ইলিনয়, ক্যালিফোর্নিয়া, ফ্যানসেলভেনিয়া, মিশিগান ও ফ্লোরিডা।

বৈশাখী নিউজজেপা

loading...