প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে জুনে!

সময়: 10:25 pm - May 15, 2020 | | পঠিত হয়েছে: 5 বার

মূলত ব্রিটিশ সরকার লকডাউন পর্যায়ক্রমে শিথিল করার পরও এ গুঞ্জন শুরু হয়। এবার সরকারের তরফ থেকেও ‘ইতিবাচক’ সাড়া মিলেছে। এমন সংবাদই প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যমগুলো। সবকিছু ঠিকঠাক থালে জুনেই শুরু হতে পারে প্রিমিয়ার লিগ।

দেশটির ডিজিটাল, মিডিয়া, সংস্কৃতি ও ক্রীড়া বিভাগের স্টেট সেক্রেটারি ওলিভার ডওডেন জানিয়েছেন আগামী জুনে প্রিমিয়ার লিগ মাঠে ফেরানোর ব্যাপারে ‘সবুজ সংকেত’ দিয়েছে ইংলিশ সরকার। গতকাল প্রিমিয়ার লিগ, দ্য ইংলিশ ফুটবল লিগ ও ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনায় বিষয়টি জানিয়েছেন ডওডেন। সেখানে ফুটবল ফেরানোর ব্যাপারে পরিকল্পনার কথাও তুলে ধরেন তিনি।

এক বিবৃতিতে ডওডেন বলেছেন, ‘যদি এটা নিরাপদ হয় তাহলে আমরা আমরা সামনে এগিয়ে যেতে চাই। তবে খেলোয়াড়, কোচ ও স্টাফদের স্বাস্থ্য ও আর্থিক দিক বিবেচনা করা হবে প্রথমে। জুনে নিরাপদে ফুটবল ফেরানোর ব্যাপারে সরকারের মনোভাব ইতিবাচক। তবে অবশ্যই ভক্তদের জন্য আরও প্রশস্ত লাইভ কভারেজের ব্যবস্থা করা উচিত এবং প্রাপ্ত অর্থগুলো খেলোয়াড় পরিবারে আরও বিস্তৃতভাবে সমর্থনের ব্যাপারটি নিশ্চিত করতে হবে।’

ইউরোপ জুড়ে তীব্রভাবে হানা দেওয়া করোনার প্রকোপ কিছুটা কমতে শুরুর পর ফুটবল লিগগুলোও চালুর তোড়জোড় শুরু হয়। আগামীকাল শনিবার (১৬ মে) থেকেই চালু হচ্ছে জার্মানির বুন্ডেসলিগা। ১২ জুন থেকে স্প্যানিশ লা লিগা চালুর কথা চলছে। এছাড়া ইতালির ‘সিরি আ’ দলগুলো অনুশীলন শুরু করছে চলতি মাসেই। ধারণা করা হচ্ছে ১৩ জুন থেকে ফিরতে পারে সে দেশটির ফুটবল।

গত ১৩ মার্চ থেকে অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ হয়ে যায় প্রিমিয়ার লিগ। বন্ধ হওয়ার আগ পর্যন্ত পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা লিভারপুল নিকটতম প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি থেকে ২৫ পয়েন্টের ব্যবধানে এগিয়ে আছে।

বৈশাখী নিউজএপি

Share Now

এই বিভাগের আরও খবর