চীনে নতুন করে ৩ জন করোনায় আক্রান্ত

চীনে শনিবার নতুন করে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে, মারা যায়নি কেউ। দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের (এনএইচসি) বরাত দিয়ে এ খবর জানিয়েছে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন।

মহামারি শুরুর পর প্রথমবার নতুন করে কেউ আক্রান্ত হয়নি শুক্রবার। তবে পরেরদিন আবার নতুন তিনজন কোভিড-১৯ রোগীর খোঁজ মিললো। সাংহাই ও গুয়ানদংয়ে নতুন দুইজন আক্রান্ত হয়েছেন, বাইরে থেকে সংক্রমিত তারা। জিলিন প্রদেশের অন্যজন স্থানীয়ভাবে সংক্রমিত।

চীনে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ৯৭৪ জন। বর্তমানে দেশটিতে রোগী রয়েছে ৭৯ জন। শনিবার ৩৬ জন নতুন উপসর্গহীন রোগী পাওয়া গেছে। উপসর্গ নেই এমন রোগীকেও মার্চ থেকে তালিকাভুক্ত করছে চীন। সরকারি হিসাবে মোট মৃত্যু ৪ হাজার ৬৩৪ জন।

দেশের ভেতরে চলাফেলায় কড়াকড়ি আরোপ করায় গত মার্চ থেকে স্থানীয় সংক্রমণের হার কমতে থাকে। তবে হঠাৎ করে বিদেশফেরতদের মাধ্যমে ক্লাস্টার সংক্রমণ দেখা যায় জিলিন ও হেইলংজিয়াং প্রদেশে। ৮ এপ্রিল লকডাউন প্রত্যাহারের পর এই মাসে প্রথম করোনা রোগী পাওয়া যায় উহানে। তাতে দ্বিতীয় দফায় সংক্রমণ ঠেকাতে শহরের ১ লাখ ১০ হাজারের বেশি বাসিন্দার কোভিড-১৯ টেস্ট করায় কর্তৃপক্ষ।

কঠোর পদক্ষেপ নেওয়ার ফলে শুক্রবার প্রথমবার আক্রান্ত বা মৃত্যুর তালিকা ছিল অপরিবর্তিত। নতুন করে আবার সেখানে যুক্ত হলো তিনজন।

বৈশাখী নিউজজেপা