করোনায় খুলনা বিভাগে মৃত্যু অর্ধশত ছাড়ালো

আপডেট: June 27, 2020 |

খুলনা বিভাগের দশ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা অর্ধশত ছাড়িয়েছে। সর্বশেষ শুক্রবার (২৬ জুন) তিনজনসহ মৃত্যুর মোট সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ জনে। আর এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা চার অংকে পৌছে দাঁড়িয়েছে মোট ৩ হাজার ৩৮৫ জন। এ সময় সুস্থ হয়েছেন ৮৩৫ জন।

বর্তমানে বিভাগের বিভিন্ন করোনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৯৯জন, বাকিরা হোম আইসোলেশনে চিকিৎসা গ্রহণ করছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরের কোভিট-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ১০ মার্চ থেকে ২৬ জুন পর্যন্ত প্রায় সাড়ে তিন মাসে বিভাগের দশ জেলায় করোনায় আক্রান্ত হয়ে মোট ৫১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে খুলনায় ১৯, বাগেরহাটে ৩, যশোরে ৬, ঝিনাইদহে ২, মাগুরায় ২, নড়াইলে ৬, কুষ্টিয়ায় ৬, চুয়াডাঙ্গায় ২জন এবং মেহেরপুরে ৫জন মারা গেছেন।

তবে, খুলনায় শুক্রবার একজন গর্ভবতী নারীসহ তিন জনের মৃত্যু হয়েছে। যা নিয়ে খুলনায় জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২২ এবং বিভাগে মোট মৃত্যু হয়েছে ৫৪ জন।

করোনা সংক্রান্ত বিভাগীয় প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়, বিভাগের দশ জেলায় ২৬জুন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৩৮৫জন। এর মধ্যে খুলনায় ১৪৪৫, বাগেরহাটে ১৬৬, সাতক্ষীরায় ১৫০, যশোরে ৪৭০, ঝিনাইদহে ১৬৫, মাগুরায় ৯৭, নড়াইলে ১৩৪, কুষ্টিয়ায় ৪৯৭, চুয়াডাঙ্গায় ২০৩জন এবং মেহেরপুরে ৫৮জন আক্রান্ত হয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা জানান, খুলনা বিভাগে সময়ের সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে করোনাভাইরাসের প্রকোপও বাড়ছে। এ জন্য তিনি স্বাস্থ্যবিধি না মানাকেই দায়ি করেন। তিনি আরও বলেন, প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ ভাইরাসের প্রকোপ কমাতে তৎপর থাকলেও মানুষের অসচেতনতায় তা পুরোপুরি সম্ভব হচ্ছে না। তারপরও আক্রান্তদের শনাক্ত করা এবং তাদের প্রয়োজনীয় চিকিৎসার ওপর গুরুত্ব দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর