অযোধ্যপুরীতে রামমন্দির স্থাপনের নির্দেশ নেপালি প্রধানমন্ত্রীর

আপডেট: August 10, 2020 |

রামের জন্ম নেপালে হয়েছিল বলে কয়েকদিন আগে যে দাবি জানিয়েছিলেন তাকে প্রতিষ্ঠিত করতে রাম মন্দির তৈরির নির্দেশও দিয়েছেন নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি। মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে নেপালের জনগণের মধ্যে। সেখানকার বেশিরভাগ পুরোহিতই এই ঘটনার জন্য প্রধানমন্ত্রীর সমালোচনায় মুখর হয়ে উঠেছেন। খবর ভয়েস অব আমেরিকা’র।

স্থানীয় সূত্রে জানা যায়, কিছুদিন আগেই আসল অযোধ্যা ও রামের জন্মভূমি নেপাল বলে দাবি করেছিলেন ওলি। এরপরই দেশের মধ্যে ও বাইরে প্রবলভাবে সমালোচিত হন তিনি। কিন্তু তাতে কোনও গুরুত্ব না দিয়ে নিজের বক্তব্যই অনঢ় ছিলেন নেপালের প্রধানমন্ত্রী। শুধু তাই নয়, গত ৫ তারিখ অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজো শেষ হতেই এই বিষয়ে তৎপর হয়ে ওঠেন তিনি।

গত শনিবার নেপালের চিতওয়ানের মাডি এলাকার জনপ্রতিনিধিদের নিয়ে এই বিষয়ে একটি বৈঠকও করেন। ঐ বৈঠকে মাডির নাম বদলে অযোধ্যাপুরী করার পাশাপাশি ঐ এলাকায় রাম মন্দির তৈরির জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের একটি প্ল্যান তৈরির নির্দেশ দিয়েছেন ওলি। সেই সঙ্গে স্থানীয় মানুষের সঙ্গে দেখা করে ভগবান রাম সম্পর্কিত তথ্যপ্রমাণ জোগাড় করার আহ্বান জানিয়েছেন। যাতে তাঁর দাবিকে সুপ্রতিষ্ঠিত করা যায় বলে খবর।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর