চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত আরও ১২ জন

আপডেট: August 11, 2020 |

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ১২ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমন পাওয়া গেছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮৬৮ জনে। নতুন ১৫ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৩৭ জন এবং এ পর্যন্ত মারা গেছেন ১২ জন। সোমবার রাত সাড়ে ১০টায় সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেন।

তবে নমুনা প্রদানের ৫দিন পরে রিপোর্ট আসায় আক্রান্ত অনেকে অবাধে ঘুরে বেড়িয়েছেন। ফলে করোনা সংক্রমণের মারাত্মক ঝুঁকি বৃদ্ধি পেয়েছে বলে জানান সংশ্লিষ্টরা। তবে দ্বায় নিচ্ছেন না কেউই। ফলে সচেতন মহলের মাঝে মারাত্মক ক্ষোভ দেখা দিয়েছে।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর (পলিমারেজ চেইন রিঅ্যাকশন) ল্যাব থেকে গত ২৪ ঘণ্টায় ৩২ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে ১২ জনের করোনা পজেটিভ এসেছে। আক্রান্তরা হলো সদর উপজেলায় ৪ জন, ও দামুড়হুদা উপজেলায় ৮ জন। নতুন আক্রান্তদের হোম আইসোলেশন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

জেলায় সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায়। যেখানে ৪৩৯ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে, এর মধ্যে ১৩৯ জনই সুস্থ হয়েছেন। প্রাণ গেছে ৫ জনের।

আলমডাঙ্গায় আক্রান্ত ১৮৬ জনের মধ্যে সুস্থ ১৩২ জন। মারা গেছে ৩ জন। দামুড়হুদায় ১৬১ জন আক্রান্তে ইতিমধ্যেই ১১১ জন বেঁচে ফিরেছেন ও মারা গেছে ৪ জন। জীবননগর উপজেলায় করোনার শিকার ৮২ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ৫৫ জন। গত ১৯ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হন আলমডাঙ্গা উপজেলার ইতালিফেরত এক যুবক।

সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান বলেন, করোনা মোকাবিলায় ঘর থেকে বের না হওয়ায় সব থেকে উত্তম। এরপরও জরুরি প্রয়োজনে বের হলে মুখে মাস্ক পরে বের হতে হবে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর