সিনহা হত্যা মামলায় আরও ৩ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব

সময়: 7:16 pm - August 11, 2020 | | পঠিত হয়েছে: 4 বার

অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলায় জড়িত সন্দেহে কক্সবাজারের টেকনাফ থেকে আরও তিনজনকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫) সদস্যরা। মঙ্গলবার (১১ আগস্ট) দুপুরে উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো: আয়াছ, নুরুল আমিন ও নাজিম উদ্দিন। গ্রেপ্তারকৃতদের বিকাল ৪টার দিকে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড আবেদন করেছে র‌্যাব।

কক্সবাজার র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো: রাশেদ খান হত্যা মামলায় জড়িত সন্দেহে তাদের আটক করা হয়েছে। আটক তিনজনকে বিকালে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে প্রত্যেকের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। পরে আদালতের নির্দেশে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাত ১০টার দিকে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর পুলিশ চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সাবেক সেনা কর্মকর্তা সিনহা মো: রাশেদ খান। পরে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পক্ষ থেকে একটি উচ্চ তদন্ত কমিটি গঠন করা হয়।

একইসঙ্গে ওসি প্রদীপ ও দায়িত্বরত পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ জনকে আসামি করে সিনহার বোন কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি কক্সবাজার র‌্যাব-১৫ তদন্ত করছে।

উক্ত মামলায় ওসি প্রদীপসহ ৩ জনকে ৭ দিন রিমান্ড ও অন্যান্য আসামিদের ২ দিন করে জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। এর আগে গত ৭ আগস্ট ওসি প্রদীপসহ ৭ আসামিকে সাময়িক বরখাস্ত করে পুলিশ সদর দপ্তর। মামলাটি এখনো তদন্তাধীন রয়েছে। ওসি প্রদীপসহ ৭ আসামি এখনো কারাগারে রয়েছে।

এদিকে, একই ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় গত ৯ আগস্ট সিনহার সহযোগী শিপ্রা দেবনাথ ও ১০ আগস্ট সাহেদুল ইসলাম সিফাত জামিনে কারাগার থেকে মুক্তি পান।

বৈশাখী নিউজইডি

Share Now

এই বিভাগের আরও খবর