চুয়াডাঙ্গায় নতুন আরও ১৭ জনের করোনা শনাক্ত

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৭ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১ হাজার ১০৮ জনে দাঁড়িয়েছে।

নতুন ১৮ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৫৮০ জন। আর প্রাণহানি ঘটেছে ২৫ জনের। বুধবার (১৯ আগস্ট) রাত সাড়ে ৯টায় সিভিল সার্জন কার্যালয় এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর (পলিমারেজ চেইন রিঅ্যাকশন) ল্যাব থেকে গত ২৪ ঘণ্টায় ৫৪ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে ১৭ জনের করোনা পজেটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে আলমডাঙ্গায় ৭, দামুড়হুদায় ৭ ও জীবননগর উপজেলায় ৩ জন। তারা হোম ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

জেলায় সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায়। যেখানে ৫৭২ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে, এর মধ্যে ১৯৪ জনই সুস্থ হয়েছেন। প্রাণ গেছে ১২জনের।

আলমডাঙ্গায় আক্রান্ত ২৩১ জনের মধ্যে সুস্থ ১৭২ জন। মারা গেছে ৭জন। দামুড়হুায় ১৯৩ জন আক্রান্তে ইতিমধ্যেই ১৫১ জন বেঁচে ফিরেছেন ও মারা গেছে ৫ জন। জীবননগর উপজেলায় করোনার শিকার ১১২ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ৬৩ জন ও মারা গেছে ১জন।

গত ১৯ মার্চ প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত হন আলমডাঙ্গা উপজেলার ইতালিফেরত এক যুবক।

তবে নমুনা প্রদানের ৩দিন পরে রিপোর্ট আসায় আক্রান্ত অনেকে অবাধে ঘুরে বেড়িয়েছেন। ফলে করোনা সংক্রমণের মারাত্মক ঝুঁকি বৃদ্ধি পেয়েছে বলে জানান সংশ্লিষ্টরা। তবে দ্বায় নিচ্ছেন না কেউই। ফলে সচেতন মহলের মাঝে মারাত্মক ক্ষোভ দেখা দিয়েছে।

সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান বলেন, করোনা মোকাবিলায় ঘর থেকে বের না হওয়ায় সব থেকে উত্তম। এরপরও জরুরি প্রয়োজনে বের হলে মুখে মাস্ক পরে বের হতে হবে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে।

বৈশাখী নিউজজেপা