বিশ্বজুড়ে জিমেইল ও গুগল সেবায় বিভ্রাট

আপডেট: August 20, 2020 |

বিশ্বজুড়ে জিমেইল ও অন্যান্য গুগল সেবায় বড় ধরণের বিভ্রাট দেখা দিয়েছে। অনেকেই মেইল পাঠাতে পারছেন না এবং মেইলের সঙ্গে ফাইল অ্যাটাচ করা সম্ভব হচ্ছে না। বৃহস্পতিবার (২০ আগস্ট) সকাল থেকে বিশ্বজুড়ে এমন অবস্থার সৃষ্টি হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়ে অভিযোগ করেছেন জিমেইল ব্যবহারকারীরা। তারা জিমেইলে কোনো ফাইল অ্যাটাচ করতে পারছেন না, আবার অনেকে জিমেইলে লগ-ইন করতে না পারার সমস্যার কথা বলেছেন।

আবার আবার ইউটিউবে ভিডিও আপলোড করাও যাচ্ছে না। তবে ইউটিউবে ভিডিও দেখতে কোনো সমস্যা হচ্ছে না।

ব্যবহারকারীদের কাছ থেকে এ ধরনের অভিযোগ পাওয়ার কথা এক বিবৃতিতে স্বীকার করেছে জিমেইল। বিবৃতিতে বলা হয়, তারা এ ঘটনাটি নিয়ে তদন্ত করছে এবং শিগগিরই এ বিষয়ে বিস্তারিত তথ্য জানাবে।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজ জানায়, জিমেইলে এ ধরনের বিভ্রাট এবারই প্রথম নয়। এ বছরের জুলাই মাসেও ভারতের গুগল ব্যবহারকারীরা বিপাকে পড়েছিলেন, কয়েক ঘণ্টার জন্য ঠিকঠাক কাজ করেনি জিমেইল সেবা।

সে সময় ভারত বাদেও অন্য কয়েকটি দেশের ব্যবহারকারীরা জিমেইলে ঢুকতে পারছিলেন না বলে অভিযোগ জানিয়েছিলেন।

গুগল অ্যাপস স্ট্যাটাস পেইজে বিভ্রাটের বিষয়টি নিশ্চিত করে গুগল লিখেছে, আমরা জিমেইলের সঙ্গে জড়িত এক সমস্যা খতিয়ে দেখছি। আমরা শিগগিরই আরও তথ্য জানাব।

ডাউন ডিটেকটরের তথ্য অনুযায়ী, সমস্যার সূত্রপাত গুগল সার্ভারের বিভ্রাট থেকে। প্রায় ৬২ শতাংশ অভিযোগকারীই বলেছেন, তারা জিমেইলে মেইল পাঠাতে পারছেন না।

বৈশাখী নিউজএপি

Share Now

এই বিভাগের আরও খবর