চুয়াডাঙ্গায় করোনা শনাক্ত আরও ৩০ জনের

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩০ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ হাজার ১৭১ জনে। নতুন ১৭ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬৫৬ জন এবং এ পর্যন্ত মারা গেছেন ২৭ জন। মঙ্গলবার (২৫ আগস্ট) রাত সাড়ে ৯টায় জেলা সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর (পলিমারেজ চেইন রিঅ্যাকশন) ল্যাব থেকে গত ২৪ ঘণ্টায় ৬৯ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে ৩০ জনের করোনা পজেটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে- সদর উপজেলায় ১৬ জন, আলমডাঙ্গা উপজেলায় ৭ জন, দামুড়হুদা উপজেলায় ৪ জন ও জীবননগর উপজেলায় ৩ জন। নতুন এসব আক্রান্তরা হোম আইসোলেশন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে জেলায় সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায়। সেখানে ৬০১ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এর মধ্যে ২১৫ জনই সুস্থ হয়েছেন। প্রাণ গেছে ১৩ জনের।

আলমডাঙ্গায় আক্রান্ত ২৫২ জনের মধ্যে সুস্থ ১৯০ জন। মারা গেছেন ৮ জন। দামুড়হুদায় ২০১ জন আক্রান্তে ইতিমধ্যেই ১৬৬ জন সুস্থ হয়েছেন ও মারা গেছেন ৫ জন। জীবননগর উপজেলায় করোনার শিকার ১১৭ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ৮৫ জন ও মারা গেছেন ১ জন।

সিভিল সার্জন এএসএম মারুফ হাসান বলেন, করোনা মোকাবিলায় ঘর থেকে বের না হওয়াই সব থেকে উত্তম। এরপরও জরুরি প্রয়োজনে বের হলে মুখে মাস্ক পরে বের হতে হবে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে।

বৈশাখী নিউজজেপা