আজও শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি চলাচল বন্ধ

মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে আজও ফেরি চলাচল বন্ধ রয়েছে। বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, নাব্য সংকট ও ডুবোচরের কারণে প্রথম দফায় টানা ৮ দিন ও দ্বিতীয় দফায় ২ দিন ফেরি চলাচল বন্ধ থাকার পর মঙ্গলবার দুপুর থেকে পরীক্ষামূলক ভাবে ফেরি চলাচল শুরু করে।

এদিন দুপুর ১২টা ১০ মিনিটে শিমুলিয়া ঘাট থেকে মিডিয়াম ফেরি ক্যামেলিয়া ৯টি পণ্যবাহী ট্রাক নিয়ে শরীয়তপুরের পালেরচর হয়ে দীর্ঘ ২৮ কিলোমিটার পথ অতিক্রম করে বিকেল সাড়ে ৪টায় কাঁঠালবাড়ী ঘাটে এসে পৌঁছায়। এদিকে বুধবার সকাল ৭টায় রো রো ফেরি বীর শ্রেষ্ঠ জাহাঙ্গীর ১১টি ট্রাক, ৯টি হালকা পিকআপ, ১টি বাস ও ৫টি মোটরসাইকেল নিয়ে শিমুলিয়ার উদ্দেশে ছেড়ে যায়।

বিআইডব্লিউটিসি কাঠালবাড়ি ঘাটের ব্যাবস্থাপক আব্দুল আলিম জানান, গতকাল পরীক্ষামূলকভাবে একটি ফেরি শিমুলিয়া ঘাটে যেতে ৮ ঘন্টা সময় লেগেছে। তাই আজ ফেরি চলাচল এখনও (সকাল সাড়ে ১০) পর্যন্ত বন্ধ রয়েছে। সচারচর দেড় থেকে দুই ঘন্টা লাগে ফেরি পার হতে। পালেরচর দিয়ে যেতে অস্বাভাবিক সময় ব্যয় হচ্ছে।

মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় পদ্মার দুই পাড়ে পারাপারের অপেক্ষায় রয়েছে ৩ শতাধিক যানবাহন। তবে লঞ্চ ও স্পীট বোট চলাচল স্বাভাবিক রয়েছে।

বৈশাখী নিউজজেপা