আলু-পেঁয়াজের দাম বেড়েছে কেন্দ্রীয় সরকারের জন্য : মমতা

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, ‌কেন্দ্রীয় সরকারের জন্য আলু ও পেঁয়াজের দাম বাড়ছে। কিছু ফড়েকে সুবিধা করে দেওয়া হচ্ছে। যখন আলুর দাম কমে যায়, আমরা কৃষকদের সাবসিডি দিই, আমরা ট্রান্সপোর্টেশন দিই। এটা একটা বড় কেলেঙ্কারি করছে কেন্দ্রের সরকার। আমরা এর প্রতিবাদ করছি।

গতকাল বুধবার এ কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি সিঙ্গুরের কর্মসূচিতে মোবাইল ফোনের মাধ্যমে ভাষণ দেন। এ সময় বলেন, সাধারণ মানুষকে বেশি দাম দিয়ে জিনিস কিনতে হচ্ছে। কৃষকেরা পয়সা পাচ্ছেন না। গ্রামে আলু-‌পেঁয়াজ চাষ হচ্ছে। সেই আলু-‌পেঁয়াজ কম দামে কিনে নিচ্ছে কিছু ফড়িয়ার দল। আর বাইরে চলে যাচ্ছে। তাহলে দেশের লোক খাবে কী?‌

কেন্দ্রীয় সরকারের উদ্দেশে তিনি বলেন, ‌এই কেন্দ্রীয় সরকার কৃষকদের দিকে ফিরে তাকায় না। শুধু ভয় দেখায়। আমরা কাউকে ভয় দেখাই না। বিজেপি নেতাদের মতো বড় বড় কথা বলি না। কৃষকদের কল্যাণের জন্য ২০১১ থেকে বহু কাজ আমরা করছি।

এদিকে কিসান খেত মজদুর তৃণমূল কংগ্রেস সভাপতি বেচারাম মান্নার নেতৃত্বে সিঙ্গুর কলেজ এবং সিঙ্গুর ট্রমা সেন্টার সংলগ্ন বেড়ের জমিতে কেন্দ্রের বিজেপি সরকারের কৃষকবিরোধী নীতির বিরুদ্ধে এই কর্মসূচি পালন করেন কৃষকরা।

সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি দিলীপ যাদব, কৃষক নেতা রামেন্দু সিংহরায়, জেলা মহিলা তৃণমূল সভানেত্রী করবী মান্না প্রমুখ। সূত্র : আজকাল

বৈশাখী নিউজজেপা