অটিস্টিক শিশু রায়ার স্বপ্ন পূরণ করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কলে কথা বলার ইচ্ছা প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়েছিলেন বিশেষ চাহিদাসম্পন্ন কিশোরী মামিজা রহমান রায়া৷ ওই পোস্টে সাড়া দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিশোরীটির সাথে ভিডিও কলে কথা বলেছেন।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাতে প্রধানমন্ত্রী ও মামিজার ভিডিও কলে কথা বলার একটি ছবি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়।

এক ভিডিও বার্তায় রায়া বলেছিলেন, তার ইচ্ছে প্রধানমন্ত্রী তাকে ভিডিও কল করবেন। আর এ জন্য প্রতিদিন অপেক্ষায়ও থাকে তিনি। কিন্তু ভিডিও প্রকাশের এক দিনের মাথায় প্রধানমন্ত্রী নিজে ভিডিওকল করেছেন রায়াকে। তার সঙ্গে গল্প করেছেন। শুনেছেন রায়ার কবিতা আবৃত্তি। বেশ কিছু সময় ধরে গল্পও শুনেছেন রায়ার থেকে।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এ বিএম সরওয়ার-ই আলম সরকার মামিজা রহমান রায়ার সঙ্গে প্রধানমন্ত্রীর কথা বলার বিষয়টি নিশ্চিত করেন। পরবর্তীতে তিনি তার ফেসবুকে প্রোফাইলে একটি ভিডিও শেয়ার করেন। সেখানে তিনি লিখেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন বিশেষ চাহিদা-সম্পন্ন কিশোরীর অনুরোধে সাড়া দিয়ে আজ (বৃহস্পতিবার) আনুমানিক বিকাল ৫টায় তাকে ভিডিও কল করেন।

বৃহস্পতিবার বিকেল ৫টায় মামিজা রহমান রায়ার মা নাবিহা রহমান পিংকীর মোবাইল ফোনে ভিডিও কল করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিশোরী রায়া ভিডিও কলে প্রধানমন্ত্রীকে জাতীয় সংগীত গেয়েও শোনান। রায়ার সঙ্গে প্রধানমন্ত্রীও জাতীয় সংগীতে কণ্ঠ মিলিয়েছেন।

এর আগে এই কিশোরী মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার আগ্রহ প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন। সেই আগ্রহে সাড়া দিয়ে ভিডিও কলে কথা বলেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার রাতে প্রধানমন্ত্রী ও মেয়েটির ভিডিও কলের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ভাইরাল হয়।

বৈশাখী নিউজ/ বিসি