শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে কবে, জানা যাবে কাল

করোনা (কোভিড-১৯) মহামারীকালে অন্য সবকিছুর মতো শিক্ষা ব্যবস্থায় মারাত্মক প্রভাবে পড়েছে। এমতাবস্তায় শিক্ষা প্রতিষ্ঠান খুলবে কিনা এবং শিগগিরই এইচএসসি পরীক্ষা সম্পন্ন করা সম্ভব কিনা তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন সবাই। তাই এ বিষয়ে সিদ্ধান্ত জানাবে সরকার।

এ লক্ষ্যে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করেছে শিক্ষা মন্ত্রণালয়। আগামীকাল ৩০ সেপ্টেম্বর, বুধবার দুপুর ১২টায় মন্ত্রণালয়েই এই সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সময় শিক্ষামন্ত্রী দীপু মনি সার্বিক তথ্য তুলে ধরবেন। মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এই তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে মোহাম্মদ আবুল খায়ের জানান, করোনা মহামারীর কারণে এইচএসসিসহ শিক্ষার বিষয়ে নানা প্রশ্ন রয়েছে। বছর প্রায় শেষের দিকে আসায় এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা উদ্বিগ্ন। বিভিন্ন শ্রেণীতে বার্ষিক পরীক্ষা হবে কিনা তা নিয়েও নানা শঙ্কা দেখা দিয়েছে।

তিনি আরো জানান, এসব বিষয় নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্বেগ দূর করার জন্যই সাংবাদিকদের সঙ্গে এই মতবিনিময় সভার আযোজন করা হয়েছে।

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরো বাড়বে কিনা। এছাড়াও আটকে থাকা এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে কিনা এসব বিষয় নিয়ে শিক্ষামন্ত্রী কথা বলবেন বলে জানা গেছে। মূলত মহামারীর কারণে গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়।

বৈশাখী নিউজইডি