কষ্টের জয় রিয়াল মাদ্রিদের

লা লিগায় রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে কষ্টের জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। দাপট দেখিয়ে খেললেও গোলের দেখা পাচ্ছিল না জিনেদিন জিদানের দলটি। পয়েন্ট হারানোর শঙ্কার মাঝে বদলি নামা ভিনিসিউস জুনিয়রের একমাত্র গোলে অবশেষে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

বুধবার রাতে রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র গোলে প্রতিপক্ষকে ১-০ গোলে হারিয়ে জয়ের দ্বারা অব্যাহত রাখলো জিদানের শিষ্যরা। এনিয়ে ঘরের মাঠে টানা ২০ ম্যাচ অপরাজিত থাকলো রিয়াল।

প্রথমার্থ শেষ হয়ে দ্বিতীয়ার্থের অনেক সময় চলে যাওয়ার পরও রিয়াল যখন গোলের দেখা পাচ্ছিল না, তখন ম্যাচের ৫৮ মিনিটে ইয়োভিচ, ইসকো ও ওদ্রিওসোলাকে তুলে নিয়ে ভিনিসিউস, আসেনসিও ও মার্সেলোকে নামান জিদান। এরপরই বদলে যায় রিয়াল, খেলায় বাড়ে গতি ও আক্রমণের ধার।

ম্যাচের ৬৫ মিনিটে রিয়ালকে এগিয়ে নেন ভিনিসিউস। তিনি অফসাইডে থাকলেও ভায়াদোলিদের এক খেলোয়াড় বল বিপদমুক্ত করতে গিয়ে তার কাছে বল পাঠান। ঠাণ্ডা মাথায় ৬৫ মিনিটে জালে বল ঢোকান এই ব্রাজিলিয়ান। শেষ পর্যন্ত এই এক গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে স্প্যানিশ জায়ান্টরা।

৩ ম্যাচে টানা দ্বিতীয় জয়ে ৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে জিদানের দল। এক ম্যাচ বেশি খেলা ভালেন্সিয়া সমান ৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে। আর ৩ ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে থেকে শীর্ষে রয়েছে গেতাফে।

একই দিন উয়েস্কার সঙ্গে গোলশূন্য ড্র করেছে আতলেটিকো মাদ্রিদ। লুইস সুয়ারেজকে নিয়েও জিততে পারেনি তারা। ৩ ম্যাচে চার পয়েন্ট নিয়ে তাদের অবস্থান ৯ নম্বরে।

বৈশাখী নিউজজেপা