টাঙ্গাইলে কালভার্ট ভেঙে মানুষের ভোগান্তি

সময়: 6:50 pm - October 1, 2020 | | পঠিত হয়েছে: 5 বার

টাঙ্গাইলের বাসাইলে পানির তোড়ে একটি কালভার্ট ভেঙে বিচ্ছিন্ন হয়ে পড়েছে মির্জাপুর উপজেলা সদরসহ বেশকিছু গ্রামের সঙ্গে বাসাইলের সড়ক যোগাযোগ। আজ বৃহস্পতিবার সকালে বাসাইল-বিলপাড়া সড়কের বাসাইল দক্ষিণ পাড়ার গারামাড়া বিল সংলগ্ন কালভার্টটি ভেঙে গেলে এ দুর্ভোগ শুরু হয়।

স্থানীয়রা জানান, এই সড়ক দিয়ে বাসাইল উপজেলার আদাজান, কাঞ্চনপুর, বিলপাড়া, হাবলা, মির্জাপুর উপজেলার কূর্নী, ফতেপুর, পাটখাগুড়ী, মহেড়া, ভাতকুড়া, আদাবাড়ি এবং দেলদুয়ার উপজেলার নাটিয়াপাড়া, বর্নীসহ প্রায় বেশকিছু গ্রামের মানুষ যাতায়াত করে। কালভার্টটি ভেঙে যাওয়ার কারণে এসব এলাকার মানুষের বাসাইল সদরের যাতায়াত বন্ধ হয়ে গেলো।

এদিকে বাসাইল উপজেলায় বৃষ্টির কারণে নতুন করে পানি বৃদ্ধি পাচ্ছে। এই পানি বৃদ্ধির কারণে বিভিন্ন এলাকার সড়কগুলো ডুবে যাচ্ছে। তাছাড়া এসব পা-পথে কোথাও কোথাও পানির স্রোতে বাঁশের তৈরী সাঁকোগুলোও ভেসে যাচ্ছে। গাড়ামাড়া বিলে পানি বৃদ্ধির কারণে বাসাইল-নাটিয়াপাড়া সড়কের ওই কালভার্টের নিচ দিয়ে প্রবল স্রোতের সৃষ্টি হয় এবং আজ সকালে এটি হঠাৎ করে ভেঙে যায়।

এ ব্যাপারে বাসাইল উপজেলা প্রকৌশলী রোজদিদ আহমেদ বলেন, পূর্বেই এই কালভার্টটি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়। পানি বৃদ্ধির ফলে প্রবল স্রোতে এবার এটি ভেঙ্গে গেছে। এখানে ২০ মিটার দৈর্ঘ্যের একটি সেতু নির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর প্রস্তাবনা পাঠানো হয়েছে।

বৈশাখী নিউজফারজানা

Share Now

এই বিভাগের আরও খবর