সঠিক সময়ে ভ্যাকসিন পেতে যযথাযথ ব্যবস্থা নিয়েছি: স্বাস্থ্যমন্ত্রী

সময়: 3:03 pm - October 1, 2020 | | পঠিত হয়েছে: 3 বার

সঠিক সময়ে করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন পেতে যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ বৃহস্পতিবার (১ অক্টোবর) দুপুরে সচিবালয়ে ‘জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন, ২০২০’ নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা চাই, কোভিড থেকে বাংলাদেশসহ গোটা বিশ্ব মুক্তি পাবে। সে জন্য ভ্যাকসিনের যে প্রয়োজনীয়তা রয়েছে, আমরা যথাযথ ব্যবস্থা নিয়েছি। যাতে সঠিক সময়ে আমরা ভ্যাকসিন পাই সেই কার্যক্রম আমরা নিয়েছি।

তিনি বলেন, করোনায় আমরা অন্যান্য কার্যক্রমও চালিয়ে যাচ্ছি। স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য শিক্ষা বিভাগের সকল কার্যক্রম সঠিকভাবে চালিয়ে যাচ্ছি। গত ৭ মাস আমাদের স্বাস্থ্য মন্ত্রণালয় দিনরাত কাজ করেছে।

জাহিদ মালেক বলেন, মন্ত্রণালয় থেকে নিয়ে একেবারে মাঠ পর্যায় পর্যন্ত সকল ব্যক্তিরা কাজ করে গেছেন। ফলে কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। আমাদের দেশে মৃত্যুর হার অন্য দেশের তুলনায় কম। সংক্রমণের হারও ১০-১১-তে নেমে এসেছে।

এ সময় স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূরসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈশাখী নিউজবিসি

Share Now

এই বিভাগের আরও খবর