পাঞ্জাবকে সহজে হারিয়ে জয়ে ফিরল মুম্বাই

অধিনায়কের চওড়া ব্যাট আর সেই সঙ্গে পোলার্ড আর হার্দিকের ঝড়ো ইনিংস। বল হাতে বুমরাহ, রাহুল আর প্যাটিনসনের দাপট। পাঞ্জাবকে ৪৮ রানে হারাল রোহিত শর্মার দল। এই নিয়ে আমিরাতে আইপিএলে দ্বিতীয় জয় পেল মুম্বাই ইন্ডিয়ানস।

টস জিতে এদিন প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাঞ্জাব অধিনায়ক কেএল রাহুল। শুরুতেই কুইন্টন ডি’কককে শূন্য রানে ফেরত পাঠিয়ে শুরুটা দারুন করেন শেল্ডন কটরেল। সূর্যকুমার যাদবও ১০ রানে ফেরেন। আগের ম্যাচে ৯৯ রান করা ইশান কিষান করেন ২৮ রান। অন্যদিকে, অধিনায়ক রোহিত শর্মা ৪৫ বলে ৭০ রানের দুরন্ত ইনিংস খেলেন। আইপিএলে ৫০০০ রানের ক্লাবে ঢুকে পড়লেন রোহিত। শেষ দিকে ঝড়ো ইনিংস খেলেন পোলার্ড আর হার্দিক পাণ্ডিয়া। পোলার্ড ২০ বলে ৪৭ রানে অপরাজিত থাকেন। অন্যদিকে ১১ বলে ৩০ রানে অপরাজিত থথাকেন হার্দিক। শেষপর্যন্ত ৪ উইকেট হারিয়ে ১৯১ রান তোলে মুম্বাই ইন্ডিয়ানস।

১৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই মন্থর গতির ব্যাটিং করতে থাকে পাঞ্জাবের ব্যাটসম্যানরা। লোকেশ রাহুল, মায়াঙ্ক আগরওয়াল- আগের দুই ম্যাচের দুই সেঞ্চুরিয়ান। কিন্তু আজ ছিলেন খুবই স্লো। লোকেশ রাহুল ১৯ বল খেলে করেন ১৭ রান। আগরওয়াল করেন ১৮ বলে ২৫ রান। করুন নায়ার তো শূন্যতেই ফিরে গেলেন। নিকোলাস পুরান কিছুটা ঘুরে দাঁড়ান। ২৭ বলে তিনি করেন ৪৪ রান। গ্লেন ম্যাক্সওয়েল করেন ১১ রান। জিমি নিশাম করেন ৭, সরফরাজ খান করেন ৭ রান। কে গৌতম করেন ২২ রান। রবি বিষনোই করেন ১ রান। শেষ পর্যন্ত ৮ উইকেটে মুম্বাই থেমে যায় ১৪৩ রানে। প্যাটিনসন, বুমরাহ এবং রাহুল চাহার নেন ২টি করে উইকেট। এছাড়া ট্রেন্ট বোল্ট ও হার্দিক পান্ডিয়া নেন ১টি করে উইকেট। ম্যাচ সেরার পুরস্কার ওঠে কাইরন পোলার্ডের হাতে।

বৈশাখী নিউজএপি