করোনায় আক্রান্ত ট্রাম্পের শারীরিক অবস্থা ভালো: চিকিৎসক

আপডেট: October 4, 2020 |

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শারীরিক অবস্থা ভালো রয়েছে বলে জানিয়েছেন তার চিকিৎসক নেভি কমান্ডার ড. শন কনলি। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শনিবার তিনি এমনটি জানান। খবর ভয়েস অব আমেরিকা’র।

এর আগে শুক্রবার ভোরে কনলি জানিয়েছিলেন, সাবধানতা অবলম্বন করে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শুক্রবার বিকেলেই তাকে ওয়াল্টার রীড মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়।

মেডিকেল সেন্টারের বাইরে কনলি সাংবাদিকদের বলেন, ‘প্রেসিডেন্টের যে শারীরিক উন্নতি হয়েছে এতে আমি ও আমার চিকিৎসক দল বেশ খুশি। বৃহস্পতিবার তার হাল্কা কাশি ছিল এবং নাক বন্ধ ছিল এবং ক্লান্তির ভাব ছিল যেগুলো এখন ধীরে ধীরে ভাল হয়ে যাচ্ছে।’

শুক্রবার হাসপাতালে অবস্থান করেই ট্রাম্প এক টুইট বার্তায় বলেন, ‘আমার মনে হচ্ছে সব কিছু ভালই চলছে। ধন্যবাদ সবাইকে। ভালোবাসা নেবেন।’

এ দিন সন্ধ্যায় ড. শন কনলি হোয়াইট হাউজের প্রেস সচিব ক্যালি ম্যকএনানীকে পাঠানো এক স্মারকলিপিতে লেখেন, আজ সন্ধ্যায় আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, প্রেসিডেন্ট খুব ভাল আছেন। তার অতিরিক্ত অক্সিজেনের প্রয়োজন নেই। আমরা বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করে থেরাপি দেওয়া শুরু করেছি। তিনি তার প্রথম ডোজ সম্পন্ন করেছেন এবং বিশ্রাম করছেন।

উল্লেখ্য, ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী মিলানিয়া ট্রাম্প করোনায় আক্রান্ত হয়েছেন বলে বৃহস্পতিবার জানায় হোয়াইট হাউস। এরপর শুক্রবার বিকেলে ট্রাম্পকে হেলিকপ্টারে যোগে ওয়াল্টার রীড মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি বেশ কিছুদিন থাকবেন বলে মনে করা হচ্ছে।

বৈশাখী নিউজএপি

Share Now

এই বিভাগের আরও খবর