সংসদ ভবনের আধুনিকায়নে প্রধানমন্ত্রী অত্যন্ত সচেতন: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, শত কর্মব্যস্ততার মাঝেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ ভবনের আধুনিকায়ন, পরিচর্যা, রক্ষনাবেক্ষণ, নিরাপত্তা ও ডিজিটালাইজেশনের ব্যাপারে অত্যন্ত সচেতন। তিনি প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে যাচ্ছেন, যা অনুসরণ করে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

রবিবার ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে মানিক মিয়া এভিনিউস্থ সংস্কারকৃত ১ নং সংসদ সদস্য ভবনের উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সংস্কারকৃত সংসদ সদস্য ভবন-১ বসবাসের জন্য অত্যন্ত চমকপ্রদ ও আধুনিক। ভবনের পানি সরবরাহ ব্যবস্থা, স্যানিটেশন ব্যবস্থাপনা আধুনিকায়নের মাধ্যমে এর গুণগত পরিবর্তন আনা হয়েছে। ধারাবাহিকভাবে অবশিষ্ট সংসদ সদস্য ভবনগুলোকেও সংস্কার করা হবে। ভবনগুলোর সার্বিক পরিচর্যা, রক্ষনাবেক্ষণ ও নিরাপত্তার বিষয়ে সংসদ সদস্যদের ভূমিকা অনস্বীকার্য।

সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, হুইপ ইকবালুর রহিম, হুইপ সামশুল হক চৌধুরী।

বৈশাখী নিউজজেপা