শিক্ষা ক্ষেত্রে জাতির পিতার দৃষ্টিভঙ্গি ছিল বৈষম্যের অবসান-ব.বি উপাচার্য

সময়: 12:24 am - October 6, 2020 | | পঠিত হয়েছে: 3 বার

শিক্ষা ক্ষেত্রে জাতির পিতার দৃষ্টিভঙ্গি ছিল সাধারণ মানুষের মধ্যে শিক্ষার ব্যাপক বিস্তার এবং শিক্ষা ক্ষেত্রে বৈষম্যের অবসান। এ লক্ষ্যে তিনি বহু পদক্ষেপ গ্রহণ করেছিলেন। বর্তমানে বঙ্গবন্ধু কন্যা একই পথ ধরে অগ্রসর হওয়ার চেষ্টা করছেন। তবে শিক্ষাবান্ধব এ সরকারের লক্ষ্য ঠিক থাকলেও বাস্তবায়নের ক্ষেত্রে নানা সমস্যা রয়েছে।এসব কথা বলেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের(ব.বি )উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন ।

সোমবার সকালে বিশ্ব শিক্ষক দিবস-২০২০ উপলক্ষে বাংলাদেশ শিক্ষক সমিতির আঞ্চলিক কার্যালয়ে অবসরপ্রাপ্ত শিক্ষকদের সম্মাননা প্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বরিশাল অঞ্চলের পরিচালক প্রফেসর মো. মোয়াজ্জেম হোসেন। সংগঠনের আঞ্চলিক সভাপতি অধ্যক্ষ ফরিদুল আলম জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষকদের প্রত্যেককে ক্রেস্ট, সম্মানী হিসেবে পাঁচ হাজার টাকা এবং ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।
অনুষ্ঠানে ‘শিক্ষক: সংকটে নেতৃত্ব প্রদান, ভবিষ্যত পুনর্নির্মাণ’ বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন বরিশাল আঞ্চলিক শাখার প্রধান উপদেষ্টা দাশগুপ্ত আশীষ কুমার।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন- আঞ্চলিক শিক্ষক নেতা আবদুল মালেক ও সুনিল বরণ হালদার এবং সংবর্ধিত শিক্ষকদের মধ্যে এবিকেএম আবুয়াল ইসলাম, দে তারক চন্দ্র ও খাদিজা বেগম। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সংগঠনের জেলা সম্পাদক আসাদুল আলম আসাদ।

বৈশাখী নিউজ/ফারজানা

Share Now

এই বিভাগের আরও খবর