ফেদেরারকে ছোঁয়ার পথে আর দুই ধাপ দূরে নাদাল

সময়: 12:50 pm - October 7, 2020 | | পঠিত হয়েছে: 3 বার

টেনিস কিংবদন্তি রজার ফেদেরারের রেকর্ড ২০ গ্র্যান্ড স্ল্যাম জয় থেকে আর মাত্র দুই ধাপ দূরে স্প্যানিশ রাফায়েল নাদাল। ১৯টি গ্র্যান্ড স্ল্যাম জেতা নাদাল এবারের ফ্রেঞ্চ ওপেনে আছেন দারুণ ছন্দ। চলতি ফ্রেঞ্চ ওপেনের শেষ চারে ইতিমধ্যে জায়গা করে নিয়েছেন ৩৩ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড।

রোঁলা গাঁরোতে কোয়ার্টার ফাইনালে ইতালিয়ান টিনেজ টেনিসার জানিক সিনারকে ৭-৬(৪), ৬-৪, ৬-১ সেটে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছেন নাদাল। তেরোতম ফ্রেঞ্চ ওপেন জয়ের লক্ষ্যে প্রতিযোগিতাটিতে নাম লেখানো নাদাল, এবারের আসরে এখন পর্যন্ত একটি সেটও হারেনি।

১৩তম বারের মতো ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে জায়গা করে নিয়ে উচ্ছ্বসিত নাদাল ম্যাচশেষে বলেন, ‘আমি রোঁলা গাঁরোতে আবারও সেমিফাইনালে জায়গা করে নিতে পেরে খুব, খুব খুশি। এই বিষয়ে কোনও সন্দেহ নেই যে, এই কোর্ট আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ জায়গা এবং অসাধারণ কোর্ট।’

ফাইনালে ওঠার লড়াইয়ে আর্জেন্টাইন ডিয়েগো শোয়ার্টজম্যানের বিপক্ষে লড়বেন এই স্প্যানিয়ার্ড। শোয়ার্টজম্যান কোয়ার্টারে হারিয়েছেন ইউএস ওপেন জেতা ডমিনিক থিয়েমকে। হাড্ডাহাড্ডি ম্যাচটি মোট পাঁচ সেটে গড়িয়েছে। শেষ পর্যন্ত ৭-৬, ৫-৭, ৬-৭, ৭-৬ এবং ৬-২ সেটে জিতে শেষ চারে জায়গা করে নিয়েছেন শোয়ার্টজম্যান।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর