বিজিবি ৭ মাসে ৩৭২ কোটি টাকার পণ্য জব্দ করেছে

২০ ফেব্রুয়ারি থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সীমান্ত এলাকায় অভিযান পরিচালনা করে ৩৭২ কোটি টাকার বেশি চোরাচালানের পণ্য ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।

বুধবার সকালে বিজিবির সদর দপ্তরে চলতি বছরের গত ৭ মাসের অভিযানের সাফল্য নিয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সংবাদ সম্মেলনে বিজিবির পরিচালক অপারেশন লেফটেন্ট কর্নেল ফয়জুর রহমান জানান, ৭ মাসে প্রায় ৬৮ লাখ পিস ইয়াবা, তিন লাখ বোতল ফেনসিডিল, বিদেশী মদ, অস্ত্র, গুলিসহ বিভিন্ন চোরাচালন পণ্য আটক করা হয়। এই সময়ে চোরাচালান অবৈধ সীমান্ত অতিক্রম করার দায়ে ৩৪৪ বাংলাদেশী ও ৯৬ জন ভারতীয় নাগরিকে আটক করা হয়।

ফয়জুর রহমান আরও বলেন, অনেক সময় অপরাধীরা খালি হাতে আক্রমণ করে, অস্ত্র দিয়ে আক্রমণ করে। তারপরও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অনেক শান্ত থাকে। কারণ আমাদের উদ্দেশ্য থাকে অপরাধীকে গ্রেপ্তার করা। যখন অপরাধীরা গুলি ছোড়ে বা সেই ধরনের পরিস্থিতি সৃষ্টি করে, তখন সরকারি জানমাল রক্ষার্থে আইনশৃঙ্খলা বাহিনীকে কিছু পদক্ষেপ নিতে হয়। সেই সময় গুলির ঘটনাও ঘটতে পারে। তবে সীমান্তে কোনো অভিযানে গেলেই বিজিবি কাউকে গুলি করে না।

এছাড়া বাংলাদেশ ও ভারত সীমান্তে ২০১৯ থেকে ২০ সাল পর্যন্ত ১০ হাজার ২৪০টি সীমান্ত পিলারে পাকিস্তান লেখা পরিবর্তন করে বাংলাদেশ লেখা হয়েছে বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।

বৈশাখী নিউজবিসি