বলিউড অভিনেত্রী কঙ্গনা রাণৌতের বিরুদ্ধে মামলা দায়েরের নির্দেশ

অভিনেত্রী কঙ্গনা রাণৌত ও তার বোন রাঙ্গোলি চান্ডেলের বিরুদ্ধে সাম্প্রদায়িক বিভাজন সৃষ্টির অভিযোগে মামলা দায়েরের নির্দেশ দিয়েছেন বান্দ্রা ম্যাজিস্ট্রেট আদালত। হিন্দুস্তান টাইমস এই তথ্য জানিয়েছে।

মেট্রোপোলিটান ম্যাজিস্ট্রেট জয়দেও ঘুলে জানিয়েছেন, সকল অভিযোগ ও প্রমাণাদি বিশ্লেষণ করে দেখা গেছে কঙ্গনা ও তার বোন অপরাধ করেছেন। এরপর তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩ (এ), ২৯৫ (এ), ১২৪ ধারায় মামলা নথিভূক্ত করা ও বিষয়টি নিয়ে প্রয়োজনীয় তদন্ত করতে বান্দ্রা পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত।

কঙ্গনা ও তার বোনের বিরুদ্ধে অভিযোগটি দায়ের করেছেন সাহিল সায়েদ নামের একজন কাস্টিং ডিরেকটর। তিনি অভিযোগ করেছেন, সামাজিক যোগাযোগমাধ্যম ও মিডিয়ায় সাক্ষাৎকারে বলিউডকে নেতিবাচকভাবে ‍তুলে ধরেছেন কঙ্গনা। পাশাপাশি এই অভিনেত্রী ও তার বোন সাম্প্রদায়িক বিভাজন তৈরি চেষ্টা করেছেন। দুই জন মিলে ক্রমাগত বলিউড তারকাদের আক্রমণ করেছেন। স্বজনপ্রীতি, পক্ষপাতিত্ব, মাদক প্রসঙ্গ তুলে ক্রমাগত মানহানিকর মন্তব্য করেন। এমনকী ধর্মীয় উসকানিমূলক মন্তব্যও করেছেন।

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই বলিউডের নানা বিষয় নিয়ে মন্তব্য করেছেন কঙ্গনা। মাইক্রোব্লগিং সাইট টুইটারের পাশপাশি বিভিন্ন সাক্ষাৎকারে বলিউডের নানা অসঙ্গতি নিয়ে কথা বলেছেন এই অভিনেত্রী।

বৈশাখী নিউজ/ফারজানা