সাকিবের জন্মভুমি মাগুরা উৎসবমুখর , সাকিবের বাবার মিষ্টি বিতরণ

আপডেট: October 29, 2020 |

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দেওয়া নিষেধাজ্ঞা মুক্ত হলেন আজ। আইসিসির বহিষ্কারাদেশের মেয়াদের শেষ দিন বুধবার (২৮ অক্টোবর) রাতে সাকিবের জন্মভুমি মাগুরায় এই উপলক্ষে হয়ে গেল উৎসব, আনন্দ মিছিল, শোভাযাত্রা ও মিষ্টি বিতরণ। যেখানে নেতৃত্বে ছিলেন সাকিবের বাবা মাশরুর রেজা।

আজ (২৯ অক্টোবর) থেকে সাকিবের মাঠে নামতে আর কোনো বাধা থাকবে না। ব্যাট-বল হাতে আবারও তাকে পাবে বাংলাদেশ। পুরো দেশের সাথে সাকিবের জন্মস্থান মাগুরার মানুষও দারুণ খুশি। এই খুশিতে যোগ দেন সাকিবের বাবা মাসরুর রেজা কুটিলও।

সাকিবের বিরুদ্ধে অভিযোগ ছিল, আন্তর্জাতিক দুটি ম্যাচ ও আইপিএলের একটি ম্যাচে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা জানাননি আইসিসির দুর্নীতি দমন বিভাগকে। আন্তর্জাতিক ম্যাচ দুটি ছিল জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কাকে নিয়ে ২০১৮ সালের জানুয়ারিতে বাংলাদেশে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে।

দেশের ক্রিকেটর প্রাণ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ২০১৯ সালের ২৮ অক্টোবর তার জীবনে বয়ে গেছে কালবৈশাখী ঝড়। তিনি জুয়াড়ির প্রস্তাব গোপন কারায় আইসিসি তাকে ১ বছরের জন্য নিষিদ্ধ করেছিল। আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) শেষ হচ্ছে সাকিবের শাস্তির মেয়াদ। এরপর ব্যাট-বল হাতে মাঠে নামতে কোনো বাধা থাকবে না সাকিবের ।

সাকিবের এ মুক্ত হওয়ার খবরে তার নিজ জেলায় বুধবার (২৮ অক্টোবর) রাতে শহরের রাস্তায় নেচে-গেয়ে আনন্দ-উল্লাস করেছে তার ভক্তরা। পাশাপাশি শহরের মানুষকে মিষ্টিমুখও করিয়েছে তার ভক্ত-সমর্থকরা।

স্থানীয় মানুষদের মিষ্টি মুখ করাচ্ছেন সাকিব আল হাসানের গর্বিত পিতা মাশরুর রেজা কুটিল।

স্থানীয় ক্ষুদে ক্রিকেটপ্রেমী তানজিম হাসান জয় বলেন, সাকিব ভাই ফেরায় আমরা দারুন খুশি। সে না থাকায় বাংলাদেশ দলের অনেক ক্ষতি হয়েছে। তাই আমরা সাকিবের এই বীরের বেশে ফেরাকে সাধুবাদ জানাই।

সাকিবের বাবা মাশরুর রেজা কুটিল বলেন, এতোদিন সাকিব বাংলাদেশ দলের বাইরে ছিল। আজ তার শাস্তির মেয়াদ শেষ হচ্ছে। আজ সাকিব ভক্তরা খুব খুশি। এ খুশিতে সবাই আনন্দ-উল্লাস করছে। আমি সাকিব ভক্তদের মিষ্টি মুখ করিয়েছি। সবাই সাকিবের জন্য দোয়া করবেন। সে যেন আগামী দিনগুলোতে সুন্দরভাবে খেলতে পারে।

বৈশাখী নিউজ/ফারজানা

Share Now

এই বিভাগের আরও খবর