কিউআর কোড বাস্তবায়িত হলে বিএসটিআই’র লোগো সঠিকভাবে যাচাই করা যাবে

সময়: 6:57 pm - November 16, 2020 | | পঠিত হয়েছে: 2 বার

বিএসটিআই’র মহাপরিচালক ড. মো. নজরুল আনোয়ার বলেছেন, বিদ্যমান পণ্যের গায়ে বিএসটিআই’র লোগো সঠিক কিনা তা ভোক্তারা যাচাই করতে পারেন না। কিন্তু কিউআর কোড বাস্তবায়িত হলে যে কোন ক্রেতা মোবাইল এ্যাপসের মাধ্যমে তাৎক্ষণিকভাবে বিএসটিআই’র লাইসেন্স সংক্রান্ত যাবতীয় তথ্য জানতে পারবেন। ফলে সাধারণ ক্রেতারা অবৈধভাবে বিএসটিআই’র লোগো ব্যবহারকারীদের প্রতারণা থেকে রক্ষা পাবেন। বিএসটিআই’র সেবাকে আরও জনবান্ধব ও সহজীকরণ করার লক্ষ্যে স্টেক হোল্ডারদের নিয়ে সোমবার প্রধান কার্যালয়ে।

অনুষ্ঠিত গণশুনানিতে সভাপতির বক্তব্যে তিনি আরো বলেন, বিএসটিআই’র সেবাকে জনবান্ধব ও বিশ্বমানের করার লক্ষ্যে আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এ লক্ষ্য বাস্তবায়নে আরও ৪৬টি নতুন ল্যাবরেটরি স্থাপন, ১৩টি আঞ্চলিক অফিসের পাশাপশি ৬৪ জেলায় বিএসটিআই’র অফিস স্থাপন, প্রধান কার্যালয় ও বিভাগীয় কার্যালয়ের বিদ্যমান ল্যাবরেটরিসমূহের আধুনিকায়নসহ বিভিন্ন উন্নয়নমূলক পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

বিএসটিআই’র মহাপরিচালকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএসটিআই’র পরিচালক (প্রশাসন) মো. তাহের জামিল, পরিচালক (মেট্রোলজি) মো. আব্দুল মান্নান, পরিচালক (সিএম) মো. সাজ্জাদুল বারী, পরিচালক (মান) নিলুফা হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর