অভিনয়টা তো আমার রক্তে মিশে আছে : রিচি সোলায়মান

আপডেট: January 11, 2021 |

এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী রিচি সোলায়মান। স্বামীর সঙ্গে এখন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বসবাস করছেন তিনি। দীর্ঘ দুই বছর পর গত ৭ ডিসেম্বর বাংলাদেশে ফিরেছেন রিচি। ফিরেই অভিনয়ে ব্যস্ত হয়ে পড়েছেন এই অভিনেত্রী।

‘মন কেমনের দিন’ নামে একক নাটকে অভিনয় করেছেন রিচি। এতে তার সহশিল্পী হিসেবে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন ও সারিকা সাবা। ফারিয়া হোসেন রচিত নাটকটি পরিচালনা করছেন চয়নিকা চৌধুরী।

অনেক দিন পর ক্যামেরার সামনে দাঁড়ানোর অভিজ্ঞতা জানিয়ে রিচি সোলায়মান বলেন—দীর্ঘদিন নিয়মিত অভিনয় করেছি। কিন্তু এখন দেশের বাইরে থাকার কারণে তা সম্ভব হয় না। বছর বছর ঢাকায় এলে কিছু কাজ করি। অভিনয়টা তো আমার রক্তে মিশে আছে। তাই ক্যামেরার সমনে দাঁড়ালেও সমস্যা হয় না। বরং দীর্ঘদিন পর কাজ করতে ভালোই লাগছে।

আগামী ২০ ও ২১ জানুয়ারি একই পরিচালকের ‘সঙ্খিনী’ নামে আরেকটি নাটকে অভিনয় করবেন রিচি। এ নাটকে তার বিপরীতে অভিনয় করবেন জাহিদ হাসান। আগামী ফেব্রুয়ারি মাসের শুরুর দিকে যুক্তরাষ্ট্রে ফিরে যাবেন রিচি।

১৯৮৯ সালে বিটিভিতে প্রচারিত ‘ইতি আমার বোন’ নাটকের মাধ্যমে অভিনয়ে আসেন রিচি সোলায়মান। তবে ১৯৯৮ সালে ‘বেলা ও বেলা’ নাটকের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন এই অভিনেত্রী। তারপর অনেক জনপ্রিয় নাটক-টেলিফিল্ম উপহার দিয়েছেন। নৃত্যশিল্পী হিসেবেও তার খ্যাতি রয়েছে। ২০০৮ সালের ২৮ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্র প্রবাসী রাসেকুর রহমান মালিকের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন রিচি। রিচির বর নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টে কর্মরত রয়েছেন।

বৈশাখী নিউজএপি

Share Now

এই বিভাগের আরও খবর