কিইউদের বিপক্ষে বিশেষভাবে তৈরি ট্রাউজার পরে খেলবেন রুবেল তামিমরা

আপডেট: February 25, 2021 |

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড সফরে গেছে বাংলাদেশ। বুধবার বাংলাদেশ সময় সকাল ৭টা ৪৫ মিনিটে ক্রাইস্টচার্চে পৌঁছেছে তামিম-রিয়াদ বাহিনী। পৌঁছেই ৩৫ সদস্যের সবাই করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছেন।

ফল নেগেটিভ হলে ক্রাইস্টচার্চের লিংকন ইউনিভার্সিটি হাইপারফরম্যান্স সেন্টারে ১৪ দিনের কোয়ারেন্টিন পর্ব চলবে।

এদিকে জানা গেছে, কিইউদের বিপক্ষে এ সফরে বিশেষভাবে তৈরি ট্রাউজার পরে মাঠে নামবে বাংলাদেশ দল।
এ ট্রাউজারকে বিশেষ বলা হচ্ছে, কারণ এতে বল ঘষলে এর উজ্জ্বলতা বেশি সময় ধরে রাখা যায়। বিশ্ব করোনা পরিস্থিতিতে লালা দিয়ে বলের উজ্জ্বলতা ধরে রাখার বিষয়টি কঠোরভাবে নিষিদ্ধ করেছে আইসিসি। এতে পুরনো বল নিয়ে সমস্যায় ভুগছেন বোলাররা।  রিভার্স সুইং আদায়ে বেশ কষ্ট হচ্ছে তাদের।

আর টাইগারদের সেই কষ্ট এবার লাঘবের উদ্দেশে এমন বিশেষ ক্ষমতার জার্সি বানাল জাতীয় দলের জার্সি প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্পোর্টস অ্যান্ড স্পোর্টস।
প্রতিষ্ঠানের পক্ষ থেকে দাবি করা হয়েছে, টাইগারদের এবারের তৈরি ট্রাউজারে বিশেষত্ব রয়েছে।  এর কাপড় আনা হয়েছে থাইল্যান্ড থেকে। সাধারণ কাপড়ের চেয়ে খানিক ভিন্ন হবে এটি। যাতে ঘষলে বলের উজ্জ্বলতা বেশি সময় ধরে রাখা যায়।

প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী মেহতাবউদ্দিন সেন্টু গণমাধ্যমকে বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অনুশীলনের জন্য আমরা এ বিশেষ ট্রাউজার দিয়েছিলাম। খেলোয়াড়রা সবাই সন্তুষ্টি প্রকাশ করেছে। তাই নিউজিল্যান্ডে আমরা মূল ম্যাচের জন্য এ ট্রাউজার দিয়েছি। এটি কার্যকর হলে এ ট্রাউজার দীর্ঘমেয়াদে ব্যবহার করা হবে।’

বৈশাখী নিউজবিসি

Share Now

এই বিভাগের আরও খবর