ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর ঢাকায় আসছেন

আপডেট: March 2, 2021 |

একদিনের ঝটিকা সফরে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরকে সামনে রেখে বৃহস্পতিবার সকালে বিশেষ বিমানে ঢাকা আসবেন এবং সন্ধ্যায় ফিরে যাবেন।

মঙ্গলবার সন্ধ্যায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সাংবাদিকদের জানান, নরেন্দ্র মোদির সফরের বিষয়গুলো চূড়ান্ত করতেই জয়শঙ্কর ঢাকায় আসছেন। কানেক্টিভিটি, বাণিজ্য, আঞ্চলিক সহযোগিতা, করোনায় সৃষ্ট স্বাস্থ্য ও অর্থনৈতিক সংকট মোকাবিলাসহ বিভিন্ন ইস্যুতে আলোচনা হবে। অমীমাংসিত ইস্যুগুলো বিশেষ করে পানির বিষয়টি গুরুত্ব পাবে বলেও জানান প্রতিমন্ত্রী।

জয়শঙ্কর ঢাকা সফরকালে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন।

এর আগে মোদির সফর ঘিরে বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন গত ২৮ থেকে ৩১ জানুয়ারি দিল্লি সফর করেন। সফরকালে তিনি ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক করেন। তার আগে গত ১৮ আগস্ট ঢাকায় এসেছিলেন ভারতের পররাষ্ট্র সচিব শ্রিংলাও। ঢাকায় দুই দেশের পররাষ্ট্র সচিবের মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক হয়।

আগামী ২৬-২৭ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফর করার কথা রয়েছে।

বৈশাখী নিউজএপি

Share Now

এই বিভাগের আরও খবর