যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যে বন্যায় কমপক্ষে ২১ জনের প্রাণহানি,নিখোঁজ ২০

আপডেট: August 23, 2021 |

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যে বন্যায় অন্তত ২১ জনের প্রাণহানি ঘটেছে এবং আরও ২০ জন নিখোঁজ রয়েছেন। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

অন্যদিকে হারিকেন হেনরি তার গতি কমিয়ে রোববার সকাল নাগাদ মৌসুমি ঘূর্ণিঝড়ে রূপ নিয়ে রোড আইল্যান্ড অঙ্গরাজ্যে আঘাত হেনেছে।

টেনেসি অঙ্গরাজ্যের ওয়েভারলি এলাকার পুলিশ ও ফায়ার সার্ভিসের প্রধান গ্রান্ট গিলেস্পি বলেন, গত কয়েকদিন আমাদের ভয়াবহ প্রাণহানির অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয়েছে।

এই ওয়েভারলিতেই স্থানীয় সময় শনিবার দিনে ২০ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। এ ছাড়া অন্য একটি শহরে একজনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে প্রথমে নিখোঁজের সংখ্যা ৪৫ জন বলা হলেও পরে তা সংশোধন করে ২০ জনের কথা জানানো হয়। ব্যাপক ঝড়ে মোবাইল নেটওয়ার্ক বিঘ্নিত হওয়ায় নিখোঁজদের বিষয়ে সঠিক তথ্য পেতে অসুবিধা হচ্ছে।

টেনেসির রাজধানী শহর ন্যাশভিলে অঙ্গরাজ্যের গভর্নর বিল লি ওয়েভারলিতে প্রাণহানি, জনজীবনের দুর্বিষহ অবস্থা ও ক্ষয়ক্ষতি তুলে ধরতে আলাদা সংবাদ সম্মেলন করেন। সেখানে তিনি বলেন, বাড়িঘর পানিতে তলিয়ে গেছে এবং পানিতে গাড়ি ভেসে অন্য এলাকায় চলে গেছে। হৃদয়বিদারক পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে মানুষের জীবন।

বন্যায় ওয়েভারলির মানুষজনের ঘরবাড়ি, স্কুল ও অন্যান্য অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব মেরামতে সরকারি সহায়তার প্রয়োজন হবে বলে জানিয়েছেন ওয়েভারলি শহরের পুলিশ ও ফায়ার সার্ভিসের প্রধান গ্রান্ট গিলেস্পি।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর