উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হবে: খাদ্যমন্ত্রী

আপডেট: September 21, 2021 |

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। উন্নয়নের সুফল পাচ্ছে জনগণ। শেখ হাসিনার উন্নয়নের লক্ষ্যে যাত্রা কারো মিথ্যাচারে থেমে থাকবে না বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) নওগাঁ’র নিয়ামতপুর উপজেলার বালাতৈড় সিদ্দিক হোসেন ডিগ্রী কলেজ প্রাঙ্গণে ৮ নং বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন,শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশে উন্নয়ন এসেছে। নতুন প্রজন্মকে উন্নয়নের যাত্রায় সামিল করতে হবে।

মন্ত্রী বলেন,দেশে সামাজিক নিরাপত্তার ক্ষেত্র বাড়ানো হয়েছে। নতুন করে যুক্ত হবে আরও সুবিধাভোগী উল্লেখ করে মন্ত্রী বলেন, নওগাঁ জেলায় ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি। সুপেয় পানির কষ্ট লাঘবে সাবমার্সিবল টিউবওয়েল স্থাপন করেছি। তিনি বলেন, এ অঞ্চলের মানুষের উন্নয়নে নিজেকে উজাড় করে দিতে চাই।

সাধন চন্দ্র মজুমদার বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে। কৃষকের উন্নয়নে সরকার নানা পদক্ষেপ নিয়েছে।

সার, বীজ,বিদ্যুৎ কোন কিছুর অভাব কৃষকের নেই। কৃষক ধানের নায্যমূল্য পাচ্ছে। সেই সাথে ভোক্তার কাছেও চাল যৌক্তিক মূল্যে পৌঁছে দেওয়া হচ্ছে। করোনাকালে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় দরিদ্রদের ১০ টাকায় চাল দেয়া হয়েছে ।খাদ্যবান্ধব কর্মসূচিতে নতুন করে অতিদরিদ্র উপকারভোগী অন্তর্ভুক্ত করে সেপ্টেম্বর থেকেই চাল বিতরণ করা হচ্ছে।

তিনি বলেন, করোনাকালে একজন মানুষও না খেয়ে মারা যায়নি। সমাজের সকল শ্রেণি পেশার জন্য আর্থিক প্রণোদনা দিয়েছেন প্রধানমন্ত্রী। বাংলাদেশের করোনা ব্যবস্থাপনা বিশ্বের কাছে প্রশংসিত হচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

তিনি আরও বলেন, তৃণমূল কর্মীরাই আওয়ামী লীগের প্রাণশক্তি। দলের ক্রান্তিকালে তাঁরাই এগিয়ে এসেছে বার বার। অল্প কিছুদিনের মধ্যে নিয়ামতপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

মনোনয়ন যিনিই পান, নৌকার প্রার্থীর বিজয়ে নেতাকর্মীদের একতাবদ্ধভাবে কাজ করতে হবে। এসময় তিনি শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

৮নং বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মামুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নিয়ামতপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: আবুল কালাম আজাদ,সহ সভাপতি ঈশ্বর চন্দ্র বর্মন, উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ ও সিরাজুল ইসলাম। বিশেষ বক্তা হিসেবে বক্তৃতা করেন নিয়ামতপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: জাহিদ হাসান বিপ্লব। এর আগে মন্ত্রী বালাতৈড় সিদ্দিক হোসেন ডিগ্রী কলেজ প্রাঙ্গণে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করেন।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর