আজ থেকে শুরু বঙ্গবন্ধু জাতীয় সাঁতার প্রতিযোগিতা

আপডেট: October 22, 2021 |

বঙ্গবন্ধু ৩০তম জাতীয় সাঁতার প্রতিযোগিতা শুরু হচ্ছে আজ শুক্রবার। দেশের বিভিন্ন জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা, সুইমিং ক্লাব সার্ভিসেস দল এবং বিকেএসপিসহ ৬৫ দলের প্রায় চারশ’ সাঁতারু এই প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছে।

শুক্রবার বিকালে প্রতিযোগিতার উদ্বোধন করবেন ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান ও সাঁতার ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ আলমগীর। আর সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

মিরপুর সৈয়দ নজরুল ইসলাম সুইমিং কমপ্লেক্সে ইলেক্ট্রোনিক্স টাইমিংয়ে পুরুষ ও নারী দু’বিভাগে ১৯টি করে ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবে সাঁতারুরা।

এছাড়া পুরুষ বিভাগে ৩টি ডাইভিং ও একটি ওয়াটারপোলো ইভেন্ট রয়েছে।

বিজয়ী সাঁতারুদের স্বর্ণ, রুপা ও ব্রোঞ্জ ছাড়াও দলগত চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে ট্রফি দেওয়া হবে। সেরা পুরুষ ও নারী সাঁতারুরা পাবেন ক্রেস্ট ও অর্থ পুরস্কার। এছাড়া নতুন রেকর্ডধারীদের জন্যও রয়েছে ১০ হাজার টাকার অর্থ পুরস্কার।

উল্লেখ্য, ২০১৩ সাল থেকে জাতীয় সাঁতারে পৃষ্ঠপোষকতা করছে ম্যাক্স গ্রুপ। এবার আসরের পুরো খরচ বহন করবে প্রতিষ্ঠানটি। এছাড়া ‘সেরা সাঁতারুর খোঁজে’ প্রকল্প থেকে পাওয়া সাঁতারুদের প্রশিক্ষণ ব্যয়ভারও বহন করছে ম্যাক্স গ্রুপ।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর