দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ সারি

দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটের দৌলতদিয়া প্রান্তে সৃষ্টি হয়েছে যানবাহনের ৯ কিলোামিটারের দীর্ঘ সারি।

নদীতে তীব্র স্রোত এবং পাটুরিয়ার ৫ নম্বর ঘাট বন্ধ থাকার কারনে এমন হয়েছে বলে জানিয়েছে ঘাট কর্তৃপক্ষ। এদিকে দীর্ঘ সময় ফেরির জন্য ঘাটে বসে থাকার কারনে ভোগান্তিতে পড়েছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যাত্রীরা।

আজ সোমবার (১ নভেম্বর ) সকাল ৯টার দিকে সরেজমিন দেখা যায়, ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ঘাট এলাকার প্রায় সাড়ে ৪ কিলোমিটার অংশজুড়ে পচনশীল পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান এবং কিছুসংখ্যক যাত্রীবাহী বাস ও ছোট গাড়ি ফেরির অপেক্ষায় দাঁড়িয়ে আছে। এসব যাত্রীবাহী বাস ও ছোট গাড়ি, ট্রাক ও কভার্ডভ্যানকে আগ্রাধিকারের ভিত্তিতে ফেরি পারাপার করা হচ্ছে।

এ ছাড়া দৌলতদিয়া থেকে সাড়ে ১৩ কিলোমিটার দূরে গোয়ালন্দ মোড়ের ঢাকা-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে সাড়ে ৪ কিলোমিটার অংশে অপনশীল পণ্যবাহী ট্রাক এবং কাভার্ডভ্যানের দীর্ঘ সারি রয়েছে।

ভোগান্তি লাঘবে যাত্রীবাহী যানবাহন ও পচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করছে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক খোরশেদ আলম জানান, যাত্রীবাহী যানবাহন চলমান রয়েছে। তবে কিছু ট্রাক সিরিয়ালে রয়েছে। বর্তমানে এ রুটে ছোট বড় ১৬টি ফেরি চলাচল করছে।

বৈশাখী নিউজ/ বিসি