ডেঙ্গু: ২৪ ঘণ্টায় আরও ১৭৭ জন হাসপাতালে ভর্তি

ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরো ১৭৭ জন রোগী ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গুরোগীর সংখ্যা ৭২২ জনে দাঁড়িয়েছে। এছাড়া চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৯৪ জনের মৃত্যু হয়েছে।

বুধবার (৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে হাসপাতালে ভর্তি ১৭৭ জন রোগীর মধ্য রাজধানী ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৬০ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৭১ জন ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৪৬ জন ভর্তি হন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (বুধবার) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৪ হাজার ১২০ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩ হাজার ৩০৪ জন।

এদিকে, হাসপাতালে ভর্তি মোট রোগীর মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন এবং ৩ নভেম্বর পর্যন্ত ৪৬৫ জন রোগী ভর্তি হন।

এছাড়া, চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৯৪ জনের মৃত্যু হয়। তার মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন এবং সেপ্টেম্বরে ২৩ জন, অক্টোবরে ২২ জন এবং ৩ নভেম্বর পর্যন্ত তিনজনের মৃত্যু হয়।

বৈশাখী নিউজ/ জেপা