রামেকে করোনায় দুজনের মৃত্যু

করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও ২ জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় বুধবার (৩ নভেম্বর) সকাল সাড়ে ৮টা থেকে বৃহস্পতিবার (৪ নভেম্বর) সকাল সাড়ে ৮টার মধ্যে করোনা আইসোলেশন ইউনিটে তারা মারা যান।

মারা যাওয়া ওই ‍দুই রোগীর একজন রাজশাহীর এবং অন্যজন চুয়াডাঙ্গা জেলার বাসিন্দা। করোনা উপসর্গ নিয়ে তারা হাসপাতালে এসেছিলেন। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা উপসর্গ নিয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যাকন্দ্র (আইসিইউ) ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪২ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৪৬ জন। বর্তমানে রাজশাহীর ২০ জন, চাঁপাইনবাবগঞ্জের ১০ জন, নাটোরের ৩ জন, নওগাঁর ২ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ২ জন, চুয়াডাঙ্গার একজন এবং মেহেরপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৬ ৬জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৬ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১০ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৬ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১২ জন।

এর আগে বুধবার রামেক হাসপাতাল ল্যাবে ৪৩ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েনি একটিতেও। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৮৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে রাজশাহীর একজনের।

বৈশাখী নিউজ/ ইডি