আমার যতটুকু জ্ঞান আছে ওইটুকই কাজে লাগাব : মাহমুদউল্লাহ

আপডেট: November 18, 2021 |

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ভরাডুবি। মাহমুদউল্লাহ রিয়াদদের কিন্তু বসে থাকার কোনো সুযোগ নেই। এবার নামতে হচ্ছে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে। বিশ্বকাপে উড়তে থাকা বাবর আজমের দলের বিপক্ষে লড়াইকে বড় চ্যালেঞ্জ হিসেবে দেখছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ।

টি-টোয়েন্টি ক্যাপ্টেনের মতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ বাংলাদেশের জন্য নিজেদের সামর্থ্য প্রমাণের বড় সুযোগও, ‘উইকেট ভালোই মনে হল। আমি আশা করি এটা ভালো উইকেট হবে। হ্যাঁ এটা অবশ্যই বিশ্বকাপের পর আমাদের বড় একটা চ্যালেঞ্জ এই সিরিজে ভালো ক্রিকেট খেলা এবং সামর্থ্যের প্রমাণ দেওয়ার জন্য ভালো একটা সুযোগ।’
টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগের দিন বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সংবাদ সম্মেলনে এসব বলেন মাহমুদউল্লাহ। শুক্রবার (১৯ নভেম্বর) দুপুর ২টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে। সিরিজের বাকি দুটি ম্যাচও ২০ ও ২২ নভেম্বর একই মাঠে একই সময়ে হবে।

সংক্ষিপ্ত সংস্করণের জমজমাট আসরে হতশ্রী পারফরম্যান্সের পর বেশ কিছু রদবদল আসে দলে। সাকিব আল হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন নেই ইনজুরির কারণে। লিটন দাস-সৌম্য সরকার বাদ পড়েছেন বাজে পারফরম্যান্সের কারণে। মুশফিকুর রহিমকে নির্বাচকরা বিশ্রাম দেওয়ার কথা বললেও তিনি জানিয়েছেন তাকে বাদ দেওয়া হয়েছে। আর পেসার রুবেল হোসেন দলের সঙ্গে থেকে না খেলেও পাকিস্তান সিরিজে দলে জায়গা পাননি।

দলে ডাক পেয়েছেন সাইফ হাসান, শহীদুল ইসলাম, আকবর আলী ও ইয়াসির আলী রাব্বি। দলে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত ও আমিনুল ইসলাম বিপ্লব।

প্রায় নতুন দল নিয়ে কী ভাবছেন অধিনায়ক মাহমুদউল্লাহ? তিনি বলেন, ‘এটা ঠিক যে এটা খুবই নতুন একটা দল। দেখুন অভিজ্ঞতা সব সময় সাহায্য করে, যেহেতু সাকিব নেই, মুশফিক নেই, সিদ্ধান্ত গ্রহণে অস্বস্তি অবশ্য ওরকম কখনো বোধ করি না, অবশ্য ওরা থাকলে ওদের পরামর্শ সব সময়ই কাজে আসে এবং ওদের সঙ্গে আমি খুব খোলামেলা শেয়ার করতে পারি এবং ওরাও ওদের মতামতগুলো শেয়ার করে। কিন্তু এই ব্যাপার নিয়ে আমার মনে হয় না চিন্তা করে লাভ আছে, আমার যতটুকু জ্ঞান আছে ওইটুকই কাজে লাগাব।‘

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর