বাংলাদেশের মানুষ আমাকে অনেক ভালোবাসেন : শোয়েব আখতার

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুতগতির পেসার শোয়েব আখতার বলেছেন, বাংলাদেশকে বিশ্ব ক্রিকেটে খুবই প্রয়োজন। নিজেদের ক্রিকেটের উন্নয়নে তাদের উচিত উইকেট, ক্রিকেট অবকাঠামো, সবকিছুতেই পরিবর্তন আনা।

টুইটারে এক ভিডিও পোস্টে পাকিস্তানের সাবেক এই তারকা পেসার বলেন, এই উইকেটে খেলে কোনো লাভ নেই। যদি বাউন্সি উইকেটে বাংলাদেশ না খেলে, তাহলে ব্যাটিং, বোলিং কোনোটিরই উন্নতি হবে না। কেবল স্পিন দিয়ে আর কত দিন জিতবে বাংলাদেশ?

‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ খ্যাত সাবেক এই তারকা পেসার আরও বলেন, বিশ্বকাপের মূলপর্বে টানা পাঁচ ম্যাচে হেরে শূন্য হাতে ফিরেছে বাংলাদেশ। এটা আমার ভালো লাগেনি। আমি তো তাদের বিশ্বকাপের দাবিদারই মনে করেছি। এমনকি পরের বিশ্বকাপেরও দাবিদার তারা।

বিশ্বকাপে টানা পরাজয়ের পর পাকিস্তানের বিপক্ষে নিজেদের ঘরের মাঠেই টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ দল। টাইগারদের বাজে পারফরম্যান্স নিয়ে শোয়েব আখতার বলেন, পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে ৩-০তে হেরেছে, এতে আমি কষ্ট পেয়েছি। আমি বাংলাদেশের ক্রিকেটকে নিচের দিকেই নামতে দেখছি। এটা খুব ভালো লক্ষণ নয়।

পাকিস্তানি এই ফাস্ট বোলার আরও বলেন, বাংলাদেশ দারুণ একটি দেশ, সে দেশের মানুষও দারুণ। বাংলাদেশের মানুষ আমাকে অনেক ভালোবাসেন। বাংলাদেশে গেলে অনেক সমাদর পাই, তারা অনেক সময় দিয়ে খাতির-যত্ন করেন। তবে এভাবে তারা ক্রিকেটে সামনে এগোতে পারবে না- এটা মেনে নিতে পারছি না।

বৈশাখী নিউজ/ ইডি