মহাকাশে প্রথম খাবার ডেলিভারি দিল জাপানের উবার ইটস

জাপানের উবার ইটস প্রথমবারের মতো মহাকাশে খাবার ডেলিভারি দিয়ে ইতিহাস গড়লো। এর মধ্য দিয়েই কোম্পানিটি তাদের ডেলিভারি জোন মহাকাশ পর্যন্ত বিস্তৃত করেছে। খবর এনডিটিভির।

উবার ইটস জাপান আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে থাকা মহাকাশচারীদের জন্য খাবার ডেলিভারি দিয়েছে। মহাকাশে এই ডেলিভারিটি নিয়ে গেছেন জাপানি বিলিনিয়র ইউসাকু মায়েজাওয়া।

সাধারণ ডেলিভারি বয়ের পরিবর্তে তিনিই নভোচারীদের জন্য খাবার সরবরাহ করেছেন। উবার ইটস জাপানের টুইটার পেজ থেকে এরইমধ্যে এই ডেলিভারির একটি ভিডিও পোস্ট করা হয়েছে।

এতে দেখা গেছে,উবার ইটসের একটি ধুসর কাগজের ব্যাগে করে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে খাবার ডেলিভারি দিচ্ছেন ইউসাকু। তার থেকে খাবার বুঝে নিচ্ছেন স্টেশনের কমান্ডার অ্যান্টন স্কাপলেরভ।

এ সময় ইউসাকু সাধারণ ডেলিভারি বয়দের মতোই শাদা টি শার্ট ও উবার ইটসের ক্যাপ পরা ছিলেন। ওই পোস্টে ডেলিভারি দেয়ার জন্য ইউসাকুকে ধন্যবাদও দেয় কোম্পানিটি।

জানা গেছে, ওই ডেলিভারিতে ছিল একাধিক জাপানি ‘রেডি টু ইট’ খাবার। এরমধ্যে ছিল চিকেন, অল্প আঁচে সিদ্ধ শুকরের মাংশ ও গরুর মাংশ।

খাবার মহাকাশচারীদের হাতে পৌঁছে দেয়ার পর ইউসাকু বলেন, আমি আপনাদের জন্য মজার কিছু খাবার নিয়ে এসেছি। মহাকাশে প্রথম খাবার ডেলিভারি দেয়ার সুযোগ করে দেয়ার জন্য আপনাদের ধন্যবাদ।

বৈশাখী নিউজ/ জেপা